নির্বাচনের আগেই ধাক্কা সংযুক্ত মোর্চায়, দেগঙ্গায় প্রার্থী দিল ফরওয়ার্ড ব্লক

147
ছবি: সংগৃহীত।

কলকাতা: এরাজ্যের বিধানসভা নির্বাচনের আগে বড়সড় ধাক্কা খেল বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নব গঠিত জোট সংযুক্ত মোর্চা। দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে প্রতিদ্বন্দ্বিতা করে আসা পাঁচলা কেন্দ্রটি ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে জোটের স্বার্থে ছেড়ে দিলেও, উত্তর ২৪ পরগণার দেগঙ্গা আসনটি কোনওমতেই ছাড়তে রাজি নয় ফরওয়ার্ড ব্লক। আর সেই কারণে এদিন দলের রাজ্য কমিটির অনুমতি নিয়ে ওই কেন্দ্রে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করল দেগঙ্গা ফরওয়ার্ড ব্লকের আঞ্চলিক কমিটি।

এদিন কলকাতা প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক বৈঠকে দেগঙ্গা আঞ্চলিক কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য অচিন্ত্য সাহা জানান, ওই কেন্দ্র থেকে দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করবেন দলের তরুণ প্রার্থী হাসানুরজ্জামান চৌধুরী। সেই সঙ্গে তিনি আরও জানান, গত বিধানসভা নির্বাচনে হাসানুরজ্জামান তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের কাছে খুব কম সংখ্যক ভোটে পরাজিত হন। আর তারপর থেকে হাসানুরজ্জামান এলাকার মানুষের পাশে থেকে মানুষের সঙ্গে কাজ করে আসছেন। সেই কারণে তাঁরা দীর্ঘদিন থেকেই ওই কেন্দ্রে পুনরায় হাসানুরজ্জামানকে প্রার্থী করার দাবি জানিয়ে আসছিলেন।

- Advertisement -

তাঁদের দাবি, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের তরফে এক তরফাভাবে দেগঙ্গা কেন্দ্রে করিম আলিকে প্রার্থী করা হয়েছে। আর তাতে এলাকার মানুষের মনে ক্ষোভ দানা বেঁধে উঠেছে। সেই কারণেই তাঁরা দলের রাজ্য দপ্তরে আলোচনায় বসেন। আর তারপরই রাজ্য কমিটি হাসানুরজ্জামানকে প্রার্থী হওয়ার জন্য প্রতীক দিয়েছে।

তবে শর্ত ভেঙে ওই কেন্দ্রে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী ঘোষণা নিয়ে জোট নেতৃত্বের কোনও প্রতিক্রিয়া এদিন মেলেনি।