এশিয়ান হাইওয়েতে ফের দুর্ঘটনা, গুরুতর জখম ৪ 

174

রাঙ্গালিবাজনা ও মাদারিহাট, ১ জানুয়ারিঃ শুক্রবার মাদারিহাটের পূর্ব খয়েরবাড়ি এলাকায় এশিয়ান হাইওয়েতে মোটরবাইক দুর্ঘটনায় ৪ জন জখম হলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে,  একটি মোটরবাইকে চেপে গৌতম বর্মন, তপন বর্মন ও জবেদুল হক হাসিমারার দিক থেকে মাদারিহাট যাচ্ছিলেন। সেই সময় এশিয়ান হাইওয়ের ওপর মোটরবাইকটি গোপাল মুন্ডা নামে এক বৃদ্ধকে ধাক্কা দেয়। নিয়ন্ত্রণ হারিয়ে মোটরবাইকটি রাস্তায়  আছড়ে পড়ে। মাদারিহাট গ্রামীণ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গুরুতর জখম ৪ জনকেই আলিপুরদুয়ার জেলা হাসপাতালে স্থানান্তরিত  করা হয়েছে।

এদিন রাতে মাদারিহাট থানার শিশুবাড়ি চৌপথিতে এশিয়ান হাইওয়ের ওপর দু’টি ট্রাকের সংঘর্ষ হয়। জানা গিয়েছে, একটি ট্রাক অপর একটি ট্রাকে পেছনে ধাক্কা দেয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সামনের ট্রাকটি ব্রেক চাপতেই, পেছনে দ্রুতগতিতে ছুটে আসা অন্য ট্রাক ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। পেছনের ট্রাকের চালক সামান্য আঘাত পেয়েছেন। তবে, দুর্ঘটনার কারণে, এশিয়ান হাইওয়েতে ব্যপক যানজটের সৃষ্টি হয়েছিল বলে খবর।

- Advertisement -

অপরদিকে, এদিনই রাঙ্গালিবাজনা চৌপথিতে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে মোটরবাইক ধাক্কা দেয়। ২ ওই ঘটনায় ২ মোটরবাইক আরোহী যুবকের ঘটনাস্থলেই মৃত্যু হয়। এছাড়াও, বৃহস্পতিবার গভীর রাতে মাদারিহাট থানার ভগতপাড়া এলাকায় এশিয়ান হাইওয়ের ওপর আরও একটি দুর্ঘটনা ঘটে। সেখানে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের ধাক্কায় আলিপুরদুয়ার থেকে মালদাগামী একটি ছোটো গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও, হতাহতের কোনও ঘটনা নেই।

দুর্ঘটনাগ্রস্ত ওই গাড়ির চালক বিজয় ব্যানার্জি বলেন, আমার গাড়িটি ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যেভাবে ট্রাকটি আমার গাড়ির  সামনে ধাক্কা মারে, তাতে মনে হয়েছে, ট্রাকের চালক ঘুমিয়ে পড়েছিলেন। মাদারিহাট থানা সূত্রে জানানো হয়েছে, প্রত্যেকটি দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করা হয়েছে