বোর্ডের ট্রফির আগে করোনা আক্রান্ত তারকা ক্রিকেটার

মুম্বই : ফের একবার করোনার হানা ভারতীয় ক্রিকেটে। সৈয়দ মুস্তাক আলি টি২০ প্রতিযোগিতায় মুম্বইয়ে দলে থাকা চার ক্রিকেটারের কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। সরফরাজ খান, শামস মুলানি, প্রশান্ত সোলাঙ্কি ও সাইরাজ পাটিল নামে ওই চারজনকে ইতিমধ্যে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। এরমধ্যে সরফরাজ আইপিএলের দুনিয়ার চেনামুখ। একসময়ে রয়্যাল চ্যালেঞ্জার্সে বিরাট কোহলির সতীর্থ ছিলেন তিনি।

এবারের মুস্তাক আলি ট্রফিতে মুম্বই খেলবে গুয়াহাটিতে। বুধবার শহর ছাড়ার কথা ছিল অজিঙ্কা রাহানের নেতৃত্বধীন দলের। সেইমতো মঙ্গলবার দলের আরটিপিসির টেস্ট হয়। এদিন তার ফল হাতে পেলে দেখা যায় চার ক্রিকেটার সংক্রামিত। ততক্ষণে গুয়াহাটির উদ্দ্যেশে রওনা হতে গোটা দল বিমানবন্দরে চলে এসেছে। সেখান থেকেই তাঁদের বাড়ি পাঠানো হয়। বাকি ১৬ জন অবশ্য নির্ধারিত বিমানেই গুয়াহাটি এসেছে। ৪ নভেম্বর কর্ণাটকের বিরুদ্ধে অভিযান শুরু করবে মুম্বই। দলে রয়েছেন পৃথ্বী শ, যশস্বী জয়সোয়াল, শিবম দুবে, ধবল কুলকার্নির মতো তারকারা।

- Advertisement -

এ প্রসঙ্গে মুম্বইয়ের এক ক্রিকেট কর্তা জানিয়েছেন, প্রতিযোগিতার ঠিক আগে এই খবর দলের জন্য বড় ধাক্কা। কারণ সংক্রামিতরা প্রত্যেকেই প্রথম দলের সদস্য। তবে অন্যরা তৈরি রয়েছে এদের অভাব ঢাকার জন্য। সূত্রের খবর, সংক্রামিতদের এই ফল ফলস পজিটিভ কি না তা খতিয়ে দেখা হচ্ছে। সেক্ষেত্রে তাঁদের দ্রুত দলের কাছে পাঠানো হবে। পাশাপাশি চার ক্রিকেটারের সম্ভাব্য বদলিও ইতিমধ্যে বেঁছে নেওয়া হয়েছে। এদিনই তাঁদের লালার নমুনা আরটিপিসিআর টেস্টের জন্য পাঠানো হয়েছে। সরফরাজদের রিপোর্টে কোনও বদল না হলে তাঁদের গুয়াহাটি পাঠানো হবে।

গুয়াহাটির বায়ো বাবলে থেকে মুস্তাক আলি ট্রফির ম্যাচ খেলবে বাংলাও। বুধবারই দলের সদস্যরা গুয়াহাটি পৌঁছে গিয়েছেন। ৪ নভেম্বর প্রথম ম্যাচে বাংলার প্রতিপক্ষ ছত্তিশগড়।