সেনাবাহিনীতে চাকরির নামে লক্ষাধিক টাকার প্রতারণা, শ্রীঘরে অভিযুক্ত

26

শিলিগুড়ি: মিলিটারি ইঞ্জিনিযার সার্ভিস (এমইএস)-এ চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল মাটিগাড়া থানার পুলিশ। ধৃতরা হল মাটিগাড়ার খাপরাইলের বাসিন্দা গঙ্গা থাপা ও উত্তরপ্রদেশের হাথরাসের বাসিন্দা কৌশাল পাল যাদব। পুলিশের অনুমান একটি বড় অন্তরাজ্য প্রতারণাচক্র। শিলিগুড়িতে এমইএসে চাকরি দেওযার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণা করার অভিযোগে গত ২ তারিখ ফিরজাবাদের বাসিন্দা নিরাজ কুমার নামে এক ব্যক্তি মাটিগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই ব্যক্তির অভিযোগ, সনু শর্মা ও সুভাষ নামে দু’জন এমইএস চাকরি করিয়ে দয়য়ার নাম করে তার কাছ থেকে পাঁচ লক্ষ টাকা চায়। এরপরই অভিযোগকারী ও তাঁর বন্ধু দুই দফায় সনু শর্মা ও সুভাষকে মোট ৩ লক্ষ ৬০ হাজার টাকা দেয়। পাশাপাশি তাদের শিলিগুড়িতে যেতে বলেন।

অভিযোগ, দুইবন্ধু নিউ জলপাইগুড়ি স্টেশনে এসে পৌছালে তাঁদের মাটিগাড়ার খাপরাইল মোড়ে গঙ্গা থাপার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়। ওই দুই যুবক শিলিগুড়িতে এসে গঙ্গা থাপার সঙ্গে যোগাযোগ করে। এরপরই গঙ্গা থাপা দু’জনকে একটি অফিসে নিয়ে গিয়ে নিয়োগ পত্র দেয়। এর সঙ্গে বেশ কিছু কাগপত্রে তাদের স্বাক্ষর এবং আঙ্গুলের ছাপ নেয়। এমনকি ওই দুইজনের আসল পরিচযপত্র ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে নেয়। এতেই সন্দেহ হয় নিরাজের। এরপরই পুরো বিষযটি নিয়ে তারা মাটিগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে বুধবার রাতেই পুলিশ গঙ্গা থাপা ও কৌশাল পাল যাদব নামে দু’জনকে গ্রেপ্তার করে। ধৃতদের কাছ থেকে বেশ কিছু কাগজপত্র পুলিশ উদ্ধার করেছে।

- Advertisement -

বিষযটি নিয়ে শিলিগুড়ি কমিশনারেটের ডিসিপি(পশ্চিম) কুঁয়রভুষন সিং বলেন, ‘সেনাবাহিনীর সহযোগীতায় দু’জনকে আলাদা আলাদা জায়গা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্তরা আর কারও কাছে থেকে চাকরির প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতিয়েছে কিনা দেখা হচ্ছে। ধৃতদের সঙ্গে আর কারা জড়িত রয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।‘