রায়গঞ্জ পুরসভার কাউন্সিলারের উদ্যোগে বিনামূল্যে সবজি বিলি

রায়গঞ্জ: লকডাউনে ওয়ার্ডের বাসিন্দাদের বিনামূল্যে সবজি তুলে দিলেন রায়গঞ্জ পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অর্ণব মন্ডল। পটল, কুমড়ো, ডাটা, স্কোয়াস, আলু, পেয়াজ সহ ৯ রকমের সবজি এবং প্রতিটি পরিবারের সদস্যপিছু ১টি করে ডিম এদিন দেওয়া হয়। ওয়ার্ডের প্রায় ৮০০ বাসিন্দার হাতে সবজি তুলে দেওয়া হয়। কাউন্সিলারের এই উদ্যোগে খুশি এলাকার দুঃস্থ বাসিন্দারা।

কলেজপাড়়া ইন্দিরা কলোনী এলাকার দুঃস্থ বাসিন্দাদের জন্য ইতিমধ্যে চাল, আলু পেয়াজ ত্রাণ দেওয়া হয়েছে। তৃতীয় দফার লকডাউনে কর্মহীন হয়ে যাওয়া প্রায় ৮০০ পরিবারের সদস্যরা সামাজিক দূরত্ব বজায় মেনে লাইনে দাড়িয়ে সবজি নেন। সবজি বাজারে প্রবেশের আগে স্বাস্থ্যকর্মীরা প্রত্যেক বাসিন্দার থার্মাল স্ক্রিনিং করেন। এলাকার বাসিন্দাদের সচেতন করা হয়।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা যোগেন মজুমদার বলেন, লকডাউনের জন্য কাজ বন্ধ। কর্মহীন হয়ে ভীষণ সমস্যায় আছি। আজ এই সহায়তা পেয়ে উপকৃত হলাম। স্থানীয় বাসিন্দা কেষ্টা মন্ডল বলেন, আমরা এর আগে চাল, আলু, পেঁয়াজ পেয়েছি। আজ সবজি ও ডিম পেয়ে খুব উপকৃত হলাম। এদিন সবজি বিলি অনুষ্ঠানে পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, কাউন্সিলার পায়েল সাহামন্ডল, কাউন্সিলার অনিরুদ্ধ সাহা সহ অন্যান্যরা ছিলেন।

অর্ণববাবু বলেন, আমরা এর আগেও ওয়ার্ডের দুঃস্থ বাসিন্দাদের মধ্যে ত্রাণ বিলি করেছি। আজ সবজি ও ডিম বিলি করা হল। লকডাউনের জন্য এলাকার বেশীরভাগ মানুষ কর্মহীন হয়ে পড়েছেন৷ এরা বেশীরভাগ দিন আনা দিন খাওয়া মানুষ। তাই বাসিন্দাদের জন্য ব্যক্তিগত উদ্যোগে আজ ত্রাণ দেওয়া হল।