মঙ্গলবার থেকে সম্পূর্ণ লকডাউন ময়নাগুড়িতে

395

অভিরূপ দে, ময়নাগুড়ি: মঙ্গলবার থেকে সম্পূর্ণ লকডাউন ময়নাগুড়িতে। লকডাউন চলবে ৯ অগাস্ট পর্যন্ত। গত দু’সপ্তাহ ধরে ময়নাগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

সোমবার এ ব্যাপারে একটি নির্দেশিকা জারি করেছেন জলপাইগুড়ি জেলাশাসক। জরুরি পরিষেবা, র‍্যাশন সহ কয়েকটি ক্ষেত্রে অবশ্য ছাড় দেওয়া হয়েছে। মঙ্গলবার ভোর ৬টা থেকে এই নির্দেশ কার্যকর হবে। এদিন বিকেলে ময়নাগুড়ি বিডিও অফিসে এই নির্দেশিকা এসে পৌঁছয়। এরপরেই ময়নাগুড়িতে লকডাউনের ব্যাপারে মাইকিং করা হয়। ময়নাগুড়ি বিডিও অফিস মোড় থেকে নিউ ময়নাগুড়ি রেলস্টেশন, ময়নাগুড়ি ইন্দিরা মোড়, অসম মোড়, রেল ওভাব্রিজ পর্যন্ত এলাকায় এই লকডাউন করা হবে। আগামী ৫ এবং ৮ অগাস্ট রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী লকডাউন জারি থাকবে।

- Advertisement -

প্রসঙ্গত, এখনও পর্যন্ত ময়নাগুড়িতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২০০ জন। আক্রান্তদের মধ্যে অধিকাংশই ময়নাগুড়ি শহরের বাসিন্দা। প্রতিদিন এই এলাকা থেকে একের পর করোনা আক্রান্তের হদিস মেলার পর ময়নাগুড়িতে লকডাউনের সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন।

সূত্রের খবর, কঠোরভাবে লকডাউন পালন করার জন্য পুলিশের কাছে বিশেষ নির্দেশ এসে পৌঁছেছে। মঙ্গলবার সকাল থেকে লকডাউন কার্যকর করতে সক্রিয় থাকবে ময়নাগুড়ি থানার পুলিশ।