বিরাটদের জন্য থাকবে গ্যালারির সমর্থন!

লন্ডন : ফুটবল মাঠে ইতিমধ্যেই দর্শক প্রবেশের অনুমতি মিলেছে। এবার বিলেতের ক্রিকেট মাঠের গ্যালারিতেও হয়তো দেখা যাবে দর্শক।

বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। কিন্তু পরিস্থিতি ক্রমশ সেই দিকেই এগিয়ে চলেছে। অপেক্ষা শুধু বরিস জনসনের সরকারের তরফে সবুজ সংকেতের। ২ জুন বিলেতে পা রাখার আগেই বিরাট কোহলির ভারত জেনে যাবে, তাঁদের জন্য গ্যালারির সমর্থন থাকছে কি না। বিসিসিআইয়ের একটি সূত্রের দাবি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনাল ও ভারত বনাম ইংল্যান্ডের পাঁচ টেস্টের সময় গ্যালারিতে দর্শক হাজিরার ব্যাপারে ইসিবি প্রবলভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

- Advertisement -

ইংল্যান্ড রওনা হওয়ার আগে আপাতত টিম ইন্ডিয়ার সদস্যরা গৃহবন্দি। আগামী পরশু মুম্বইয়ে ভারতীয় ক্রিকেটারদের একত্রিত হওয়ার কথা। ১৯ মে থেকেই কোহলি-রোহিতরা ঢুকে পড়বেন কোয়ারান্টিনে। ঋদ্ধিমান সাহা ও লোকেশ রাহুল শুরু থেকেই মুম্বইয়ে কোয়ারান্টিনে ঢুকছেন না বলেই খবর। যদিও এই ব্যাপারে বিসিসিআইয়ে তরফে সরকারিভাবে এখনও কিছুই জানানো হয়নি। সেই কোয়ারান্টিনের মধ্যেই বেশ কয়েক দফায় হবে করোনা পরীক্ষা। ইংল্যান্ড যাওয়ার আগে পুরো দলকে নেগেটিভ রিপোর্ট নিয়ে বিমানে উঠতে হবে। ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরুর আগে কোহলিদের জন্য নিশ্চিতভাবেই বড়ো সুখবর হতে পারে গ্যালারির সমর্থন। বাস্তবে এমনটা হলে গ্যালারির সমর্থনের মাধ্যমে টিম ইন্ডিয়ার প্রস্তুতির ঘাটতি কিছুটা মিটতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, আজ রাতে দিল্লি থেকে কলকাতায় পৌঁছে গেলেন ঋদ্ধিমান সাহা। সঙ্গে করোনা নেগেটিভ রিপোর্ট। গতকাল রাত দশটার পরই করোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার খবর পেয়ে গিয়েছিলেন তিনি। আজ রাজধানীতে সারাদিনে আরও কিছু ডাক্তারি পরীক্ষা হয়েছে পাপালির। সব পরীক্ষার রিপোর্টই স্বাভাবিক। তারপরই রাতের দিকে আজ কলকাতায় পৌঁছে গেলেন তিনি।