স্কুল মাঠে চলছে মদ-জুয়ার আসর, ক্ষোভ এলাকাবাসীর

151

হরিশ্চন্দ্রপুর: করোনা পরিস্থিতি ও লকডাউনের জেরে দীর্ঘ দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ রয়েছে রাজ্যের সব স্কুল। এই সুযোগে বিভিন্ন স্কুলে যেমন বেড়েছে চুরির ঘটনা তেমনি গ্রামের স্কুলগুলিতে অসাধু ব্যক্তিরা মদের ঠেক জুয়ার আসর বানিয়ে স্কুলের পরিবেশ নষ্ট করছে। এমনটাই চিত্র ধরা পড়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকার প্রাচীন ঐতিহ্যবাহী বিদ্যালয় ভজমোহন প্রাথমিক বিদ্যালয় ও সংলগ্ন জুনিয়র হাই স্কুলের ভবন এবং মাঠে। এই বিদ্যালয়ের পাশেই রয়েছে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতাল। ঢিল ছোড়া দূরত্বে রয়েছে নবনির্মিত আইটিআই কলেজ। এই বিদ্যালয় প্রাঙ্গণে দেখা গেল মাঠে পড়ে রয়েছে যত্রতত্র বাড়ির আবর্জনা। মাঠ জুড়ে বাঁধা রয়েছে গোরু। এমনকি রাত বাড়লে নির্জন ওই দুটি স্কুলের ভবনে চলছে মদের ঠেক ও জুয়ার আড্ডা।

এলাকাবাসীর অভিযোগ, বিভিন্ন সময়ে অন্ধকারের সুযোগে বাইরে থেকে অনেক লোক এসে স্কুল ভবনে মদের ঠেক বসাচ্ছেন। প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না এলাকার বাসিন্দারা। প্রশাসনের ভূমিকাতেও ক্ষোভ রয়েছে এলাকাবাসীর। স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলেও বিশেষ গরজ কেউ দেখান নি বলেই অভিযোগ।

- Advertisement -

টিচার ইন চার্জ অশোককুমার দাস জানান, এই বিষয়টি হরিশ্চন্দ্রপুর থানার পুলিশের নজরে আগেও এনেছেন। এবারও জানাবেন। হরিশ্চন্দ্রপুর থানা আইসি সঞ্জয় কুমার দাস জানান, ওই এলাকায় পুলিশ প্রশাসনের নজরদারি রাখা হবে। সন্দেহজনক গতিবিধি ধরা পড়লেই ব্যবস্থা গ্রহণ করা হবে।