খবরের জেরে আবর্জনা পরিষ্কারের কাজ শুরু হল হেলাপাকড়ি বাজারে

538

উৎপল সেন, হেলাপাকড়ি: উত্তরবঙ্গ সংবাদে প্রকাশিত খবরের জেরে বাজারের আবর্জনা পরিষ্কারের উদ্যোগ নিল হেলাপাকড়ি ব্যবসায়ী সমিতি। সমিতির তরফে শুক্রবার সকাল থেকে আর্থমুভারের সাহায্যে আবর্জনা পরিষ্কারের কাজ শুরু করা হয়।

বাজারের যত্রতত্র আবর্জনার স্তূপে জমে রয়েছে। মশলাপট্টি এলাকায় আবর্জনা স্তূপ বড় আকার ধারণ করে। সেই আবর্জনা থেকে নির্গত দুর্গন্ধে বাজারের ক্রেতা-বিক্রেতা সকলের অবস্থা দুর্বিষহ হয়ে পড়ে। যা নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যেও ক্ষোভের সঞ্চার হয়। তাছাড়া নোংরা-আবর্জনার জেরে বাজারের পরিবেশ দূষিত হতে থাকে। ব্যবসায়ী সমিতি ও হাটের মালিককে লিখিতভাবে জানানোর পরও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ করেন মশলাপট্টির ব্যবসায়ীরা। এইনিয়ে গত ৪ নভেম্বর উত্তরবঙ্গ সংবাদে খবর প্রকাশিত হয়। তারপর থেকেই তৎপরতা শুরু করে ব্যবসায়ী সমিতি। অবশেষে সমিতির তরফে এদিন মশলাপট্টি সহ বাজারের বিভিন্ন স্থানে জমে থাকা আবর্জনা পরিষ্কারের কাজ শুরু হয়। ব্যবসায়ী সমিতির এই উদ্যোগে খুশি ক্রেতা-বিক্রেতা সকলে।

- Advertisement -

সমিতির সম্পাদক স্বপন সেন বলেন, ‘বাজারের বিভিন্ন জায়গায় আবর্জনা জমেছে। এর থেকে বাজারের পরিবেশ দূষিত হচ্ছে। তাই পরিবেশ সুস্থ রাখতে সমিতির তরফে আবর্জনা পরিষ্কার করার উদ্যোগ নেওয়া হয়েছে। পরিবর্তিতে আর যাতে কেউ যেখানে সেখানে আবর্জনা না ফেলেন সেবিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হবে।’