মোরিনহোর ডাকে সাড়া দিয়ে টটেনহ্যামে ফিরলেন গ্যারেথ বেল

397

লন্ডন: স্পেশাল ওয়ানের প্রশিক্ষণে মাঠে নামতে মুখিয়ে রয়েছেন ওয়েলস উইজার্ড। শনিবার টটেনহ্যামে যোগ দিয়েছেন। আর যোগ দিয়ে স্পার্স-ভক্তদের ট্রফি জয়ে স্বপ্ন উসকে দিয়েছেন গ্যারেথ বেল। সাতবছর পর নিজের পুরোনো ক্লাবে ফিরলেন ৩১ বছরের ওয়েলস তারকা। রিয়াল মাদ্রিদ থেকে লোনে তিনি যোগ দিলেন ইপিএলের ক্লাবে। তাঁকে পেতে আগ্রহী ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। তাহলে কেন টটেনহ্যামে ফিরলেন? বেল ইঙ্গিত করেছেন হোসে মোরিনহোর দিকে।

তাঁর সাফ কথা, ‘মোরিনহোর কোচিংয়ে খেলার ইচ্ছা অনেকদিন ধরে ছিল। তাই ওঁর ডাক উপেক্ষা করতে পারিনি।’ সঙ্গে আরও বলেন, ‘কোচের (মোরিনহো) সঙ্গে আমার কথা হয়েছে। কোন পজিশনে খেলতে আমি স্বচ্ছন্দ, সেটা বলেছি। আমার ইচ্ছার সঙ্গে কোচের মনোভাব মিলে গিয়েছে। আমি খুব খুশি।’ ২০১০-২০১৩ এই সময় পর্বে রিয়ালের কোচ থাকাকালীন বেলকে পেতে উৎসাহ দেখিয়েছিলেন মোরিনহোও। অবশেষে তাঁর ইচ্ছাপূরণ হল।

- Advertisement -

পোর্তুগিজ কোচ বলেছেন, ‘বেল ম্যাচ উইনার। আমাদের ট্রফি জিততে হবে। আর তার জন্য বেলের মতো ফুটবলারকেই দরকার।’ তবে হাঁটুর চোটের কারণে এখনই মাঠে নামা হচ্ছে না ওয়েলস তারকার। সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে নামতে আরও এক মাস সময় লাগবে বেলের। তবে স্পার্সের হয়ে চেনা মেজাজে ফিরতে মরিয়া ওয়েলস উইজার্ড। রিয়াল জার্সিতে খেলার সময় রোনাল্ডো-বেঞ্জিমার সঙ্গে তাঁর জুটি (বিবিসি) ত্রাস হয়ে উঠেছিল বিপক্ষের কাছে। সন-হ্যারি কেনের সঙ্গেও জুটি বেঁধে ইপিএলে নিজের দ্বিতীয় ইনিংস মাতাতে চান বেল।