দাবি না মিটলে আন্দোলনের হুঁশিয়ারি শ্রমিক নেতার

126

চালসা: শ্রমিকদের নানান সমস্যা নিয়ে গেট মিটিং করা হল মেটেলি ব্লকের কিলকোট চা বাগানে। বুধবার বিজেপির চা বাগান শ্রমিক সংগঠন ভারতীয় টি ওয়ার্কার্স ইউনিয়নের তরফে গেট মিটিং করা হয়। সকালে বাগানের ফ্যাক্টরির গেটের সামনে মিটিং হয়। প্রায় ঘণ্টাখানেক মিটিংয়ের পর ফের শ্রমিকরা কাজে যোগদান করেন।

ভারতীয় টি ওয়ার্কার্স ইউনিয়নের মেটেলি ব্লক সম্পাদক গণেশ চিকবড়াইক বলেন, ‘কিলকোট চা বাগানের শ্রমিকরা নানান সমস্যায় আছেন। তাঁরা মজুরি ছাড়া কিছুই পাচ্ছেন না। শ্রমিকদের মজুরি থেকে পিএফ, গ্র্যাচুইটির টাকা কাটা হলেও তা জমা করা হচ্ছে না। বিষয়টি আগেই বাগানের ম্যানেজারকে জানিয়েছি। বাগান কর্তৃপক্ষ শ্রমিকদের যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করছে না। কখনও বাগানের কাঁচা চা পাতা, আবার কখনও ছায়াগাছ বিক্রি করে শ্রমিকদের মজুরি দেওয়া হচ্ছে।’ শ্রমিকদের যাবতীয় প্রাপ্য দ্রুত মেটানো না হলে আগামীতে বড়সড়ো আন্দোলনের পথে হাটবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতা। তিনি বলেন, ‘গত বছরের তুলনায় এ বছর যাতে শ্রমিকদের বোনাস বেশি পরিমাণে দেওয়া হয় তার দাবিও জানানো হবে।’

- Advertisement -

এদিন গেট মিটিংয়ে উপস্থিত ছিলেন বিটিডাব্লিউয়ের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ উইলিয়াম মিনজ, সদস্য রহেন মিনজ, বিজেপির মেটেলি সমতল মণ্ডল সভাপতি দীপঙ্কর ধর সহ অন্যরা।