শিলিগুড়ি জেলা হাসপাতালের পরিকাঠামো উন্নয়নে জোর গৌতমের

99

শিলিগুড়ি: করোনাকালে এবার স্বাস্থ্য় পরিষেবার মানোন্নয়নে শিলিগুড়ি জেলা হাসপাতালের পরিকাঠামো উন্নত করে তুলতে জোর পুর প্রশাসক গৌতম দেবের। সোমবার শিলিগুড়ি পুরনিগমে একটি বিশেষ বৈঠক শেষে তিনি জানান, শিলিগুড়ি জেলা হাসপাতালে ২০টি এইচডিইউ বেড হচ্ছে। তারমধ্যে ৫টি ভেন্টিলেটর সহ এবং ১টি ট্রান্সপোর্ট ভেন্টিলেটর থাকবে। এছাড়াও পৃথক তিনটি এইচএফএনও ইউনিটও গড়ে তোলা হচ্ছে।

এদিন পুর প্রশাসক মণ্ডলীর সদস্য সহ পুর কমিশনার, শিলিগুড়ির মহকুমা শাসক, প্রসাশনিক এডিএম, বিসিডিএ-র প্রতিনিধি এবং পাইকারি ও খুচরো অক্সিজেন সরবরাহকারী সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে বৈঠক সারেন গৌতম দেব। দীর্ঘ বৈঠকে করোনা পরিস্থিতি মোকাবিলায় একাধিক ইস্যুতে আলোচনা হয়। অন্যদিকে কোভিডকালে ওষিধের সমস্যা মেটাতে ব্রাণ্ড নেমের বদলে জেনেরিক নামের প্রতি বিশেষ জোর দিয়েছেন বিসিডএ-এর প্রতিনিধিরা। পাশাপাশি দীর্ঘ আলোচনা হয় অক্সিজেন সরবরাহ স্বাভাবিক রাখার বিষয়ে। সেক্ষেত্রে গৌতম দেবের বক্তব্য, অক্সিজেন সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে জেলা শাসক সহ নোডাল অফিসার মনীশ জৈন মহাশয়ের সঙ্গে ইতিমধ্যে কথা হয়েছে ফোনে।

- Advertisement -

বৈঠক শেষে গৌতম দেব বলেন, ‘শিলিগুড়ি জেলা হাসপাতালে অক্সিজেন প্লান্ট তৈরির কাজ সম্পন্ন হয়ে গিয়েছে। উপেক্ষা শুধু সবুজ সংকেতের। অন্যদিকে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে অক্সিজেন পাইপলাইন বাড়ানো হচ্ছে।’ এছাড়াও গৌতম দেব জানান, করোনাকালে নার্সিংহোমগুলির ওপর নজরদারি চালাতে ইতিমধ্যে টাস্কফোর্স গঠন করা হয়েছে।