চাঁচল, ২৮ অগাস্টঃ বদলির নির্দেশের পর থেকেই নিখোঁজ ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের এক আধিকারিক। নাম স্বপন হাঁসদা। গত ১৫ দিন ধরে তাঁর কোনও খোঁজ নেই। ফলে শিকেয় উঠেছে মালদা জেলার গাজোল ব্লকের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের কাজকর্ম। যদিও আধিকারিকের নিখোঁজের বিষয়ে অনেকেরই ধারণা কোনও অজ্ঞাত কারণে আত্মগোপন করে রয়েছেন এই আধিকারিক।

মালদা জেলার গাজোল ব্লক জুড়ে রয়েছে বালি মাফিয়াদের দাপট। সরকারি আইন ও রাজস্ব ফাঁকি দিয়ে প্রকাশ্যে চলে এই এলাকায় বালি চুরি। এই এলাকা দিয়ে বয়ে চলা মহানন্দা ও টাঙান নদীতে অবৈজ্ঞানিক পদ্ধতিতে বালি কেটে বালি মাফিয়ারা অবাধে তাদের কারবার করছে। যার ফলে নষ্ট হচ্ছে নদীর নাব্যতা। অভিযোগ, গাজোল ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের একাংশ কর্মীর মদতে এমন অবৈধ কারবার চলছে গাজোল জুড়ে।

গাজোল ব্লকের ভূমি ও ভূমি সংস্কারের বিএলআরও জানান, বালি মাফিয়াদের দৌরাত্ম্য বন্ধ করার মত পরিকাঠামো নেই। কর্মী সংকট রয়েছে। তার উপর ব্লকের রেভিনিউ আধিকারিক বদলির নির্দেশের পর অজ্ঞাত কারণে তাঁর কোন খোঁজ নেই। ফলে বালি মাফিয়াদের জরিমানাও করা যাচ্ছে না। বদলি হয়ে যাওয়া আধিকারিক চার্জ হস্তান্তর না করায় নতুন আধিকারিক এই ব্লক দপ্তরে কাজে যোগ দিতে পারছেন না। ফলে দপ্তরের কাজ কার্যত শিকেয় উঠেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে কোনো সমাধান হয়নি।