হনুমানের উৎপাতে জেরবার গাজোলের জনজীবন

220

গাজোল: গাজোল ব্লকের সালাইডাঙা গ্রাম পঞ্চায়েতের নরসিংহ ডাঙ্গা গ্রামে একটি হনুমান বেশ কয়েকদিন ধরে উৎপাত করছিল। এলাকায় কয়েকদিন ধরে বিভিন্ন পাড়ায় পাড়ায় উৎপাত করছিল এবং আতঙ্কিত ছিল এলাকাবাসী। অবশেষে এলাকাবাসীরা খবর দেয় বনদপ্তরকে।

খবর পেয়ে ছুটে আসে বনদপ্তরে আধিকারিক ও কর্মীরা। হনুমানকে ধরার জন্য খাবার দিয়ে ফাঁদ পাতেন। একটি খাঁচার মধ্যে কলা, আপেল সহ নানান ফলমূল দেওয়া হয়। অবশেষে ওই খাঁচার মধ্যে ঢুকে পড়ে হনুমানটি। বনদপ্তরের কর্মীরা ওই হনুমানটিকে উদ্ধার করে নিয়ে আসে গাজোল আদিনা ফরেস্টে। হনুমানকে উদ্ধারের পর গ্রামবাসীরা একটু স্বস্তি পায়।

- Advertisement -

গাজোলের আদিনা জু সুপারভাইজার শৈলেন কর্মকার বলেন, ‘আমরা সালাইডাঙা গ্রাম পঞ্চায়েতের নরসিংহ ডাঙ্গা গ্রাম থেকে খবর পায় একটি হনুমান গ্রামে উৎপাত করছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে যায়। গিয়ে দেখি একটি ক্ষুধার্ত হনুমান গ্রামে বিভিন্ন বাড়িতে ঢুকে উৎপাত করছে এবং গ্রামবাসী দের উপর আক্রমণের চেষ্টা করছে। তখন আমরা একটি খাঁচার মধ্যে খাবার দিয়ে ওই হনুমানটিকে ধরে ফেলি। হনুমানটি পুরুষ ও পূর্ণবয়স্ক।’

হনুমানটিকে উদ্ধার করে আদিনা ডিয়ার পার্ক রাখা হয়েছে। বর্তমানে হনুমানটি সুস্থ রয়েছে। অন্যদিকে, বনদপ্তরের কর্মীরা হনুমানটি উদ্ধার করে নিয়ে আসার পর গ্রামবাসীরা স্বস্তি পায়।