সব পজিশনে ব্যাট করতে তৈরি গিল

অরিন্দম বন্দ্যোপাধ্যায়, কলকাতা : তাঁর প্রতিভায় অনেকদিনই মজে রয়েছে ভারতীয় ক্রিকেট। নিয়মিত হতে না পারলেও জাতীয় দলের হয়ে অভিষেক হয়ে গিয়েছে তাঁর। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি শুভমান গিল।

আসন্ন আইপিএল জাতীয় দলে প্রতিষ্ঠা পাওয়ার মঞ্চ হতেই পারে শুভমানের জন্য। লকডাউনের দীর্ঘসময়ে নিজেকে ফিট রাখার জন্য তিনি জিম করেছেন। আবার প্রিয় যুবি পাজির ডাকে সাড়া দিয়ে মোহালির মাঠে অনুশীলনও করেছেন চুটিয়ে ব্যাট-বলের চর্চার মধ্যে থাকার ফলে আবু ধাবি পৌঁছোনোর পর কেকেআরের হয়ে অনুশীলনে ছন্দ ফিরে পেতে সমস্যায় পড়তে হয়নি তাঁকে। বরং শুভমানের মনেই হচ্ছে না, করোনার কারণে মাঝে দীর্ঘসময় ক্রিকেট বন্ধ ছিল বলে। এমন মেজাজ নিয়ে আজ আবু ধাবি থেকে উত্তরবঙ্গ সংবাদকে একান্ত সাক্ষাৎকার দিলেন কেকেআরের অন্যতম তারকা ব্যাটসম্যান। ঘোষণা করে দিলেন, দলের স্বার্থে যে কোনও জায়গায় ব্যাট করতে তিনি তৈরি।

- Advertisement -

ব্যাটিং পজিশন

শেষ আইপিএলে আমি দলের হয়ে ওপেন করেছি। আবার লোয়ার অর্ডারেও ব্যাট করেছি। এবারও দলের কম্বিনেশনের স্বার্থে যে কোনও পজিশনে ব্যাট করতে তৈরি আমি। জানি টি২০ ক্রিকেটে এমন দাযিত্ব পালন করাটা বেশ চ্যালেঞ্জিং। কিন্তু আমি এই দায়িত্ব নিতে তৈরি।

ম্যাককুলামের ঘোষণা

আমি কোচ ব্রেন্ডন ম্যাককুলামের খেলার ভক্ত ছিলাম। ওঁকে এবার দলের কোচ হিসেবে পাচ্ছি। এটা বিরাট পাওনা আমার কাছে। উনি আমাকে টিম ম্যানেজমেন্টের অংশ হিসেবে দেখতে চান, এমন কথা আমি শুনেছি। কিন্তু আমার ভূমিকা নিয়ে উনি কী ভেবেছেন, স্পষ্ট নয়। কোচ ম্যাককুলামের সঙ্গে নিশ্চিতভাবেই কথা হবে এ ব্যাপারে।

জৈব সুরক্ষা বলয়

দেখুন, সবই নতুন অভিজ্ঞতা আমাদের সবার জন্য। এমন অবস্থায় জৈব সুরক্ষা বলয় রয়েছে বলেই তো ক্রিকেট খেলাটা হচ্ছে। তাই নিউ নর্মালের সঙ্গে আমাদের সবাইকে মানিয়ে নিতে হবে। আর জৈব সুরক্ষা বলয়ে মধ্যে আমাদের জন্য আলাদা একটা জগৎ রয়েছে। যেখানে সময় কাটানোর জন্য যা প্রয়োজন, সব রয়েছে। নতুন অভিজ্ঞতার মধ্যে ক্রিকেটে ফেরাই তো সবচেয়ে বড় প্রাপ্তি।

যুবির সঙ্গে অনুশীলন

আমি ভাগ্যবান যে, যুবি পাজির স্নেহ ও পরামর্শ পেয়েছি আমি। লকডাউনের সময় উনি আমাদের কয়েকজনকে নিয়ে মোহালির মাঠে অনুশীলন করেছেন। দিয়েছেন পরামর্শও। যা নিশ্চিতভাবে আইপিএলে কাজে লাগবে। বাকিটা আপাতত সময়ে ওপর ছেড়ে দেওয়াই ভালো।

ব্যক্তিগত লক্ষ্য

নির্দিষ্টভাবে তেমন কোনও লক্ষ্য নেই। সবার আগে কেকেআর দলকে সফল করতে হবে। আর দলকে সফল করার জন্য যা প্রয়োজন, সবই করতে হবে আমাদের। সামনে এখন কঠিন ক্রিকেটীয় চ্যালেঞ্জ।

দলে এবার মরগ্যান

হ্যাঁ, দুর্দান্ত ক্রিকেটার। অধিনায়ক হিসেবেও সফল। ইয়ন মরগ্যানের সঙ্গে দেখা হলে অবশ্যই ক্রিকেট নিয়ে কথা হবে। আর আমাদের দলে মরগ্যান ছাড়াও আরও অনেক ভালো ক্রিকেটার রয়েছে। দলের ভারসাম্যও এবার দারুণ।