শিলিগুড়িতে প্রায় আড়াই কোটির সোনার বিস্কুট উদ্ধার

381
প্রতীকী ছবি

শিলিগুড়ি: শিলিগুড়ি জংশন এলাকা থেকে মঙ্গলবার প্রায় পাঁচ কেজি সোনার বিস্কুট সহ দুই যুবককে গ্রেপ্তার করেন কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের আধিকারিকরা। অভিযুক্ত নভনিত সোনি (২৫) পূর্ব দিল্লি ও আশিস গুপ্ত (২৮) উত্তরপ্রদেশের প্রতাপগড়ের বাসিন্দা। ধৃতদের কাছ থেকে ৩০টি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। যার ওজন ৪ কেজি ৯৮০ গ্রাম। উদ্ধার হওয়া সোনার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৫২ লক্ষ ৩৮ হাজার ৬৪০ টাকা। মায়ানমার থেকে সোনার বিস্কুট দিল্লিতে পাচার করা হচ্ছিল।

মঙ্গলবার সন্ধ্যা পৌনে ছয়টা নাগাদ গোপন সূত্রে খবর পেয়ে কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দা দপ্তরের আধিকারিকরা শিলিগুড়ির জংশন এলাকা থেকে ওই সোনার বিস্কুট সহ দু’জনকে আটক করেন। তাঁদের জামার ভেতর বিশেষ কায়দায় পকেট বানিয়ে তাতে ৩০টি সোনার বিস্কুট রাখা ছিল। গোয়েন্দা আধিকারিকরা তল্লাশি চালিয়ে তা উদ্ধার করেন। এদিন ধৃতদের শিলিগুড়ি আদালতে তোলা হয়।

- Advertisement -

এবিষযে রাজস্ব গোয়েন্দা দপ্তরের আইনজীবী ত্রিদীপ সাহা বলেন, ‘ধৃতরা সোনার বিস্কুটগুলি দিল্লিতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিলেন। গোয়েন্দা আধিকারিকরা গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় জংশনের পাবলিক বাসস্ট্যান্ড থেকে অভিযুক্তদের আটক করেন। তাঁদের তল্লাশি করে সোনার বিস্কুট উদ্ধার করা হয়েছে। ধৃতদের বুধবার আদালতে তোলে হলে বিচারক পাঁচদিনের জেল হেপাজতের নির্দেশ দিয়েছেন।’