শিলিগুড়ি পুরনিগম চালাবে শাসক-বিরোধী ‘জোট’

303

শিলিগুড়ি: আগামী ১৭ মে শিলিগুড়ি পুরনিগমের বর্তমান বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। চলতি বছরের মার্চে সারা দেশে করোনা সংক্রমণ শুরু হয়। ফলে পুরনিগমের মেয়াদ শেষের আগে নির্বাচন করা যায়নি। এই পরিস্থিতিতে পুরসভায় প্রশাসক বসাতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার।

উল্লেখ্য, ২০১৫-র ১৮ মে শিলিগুড়ি পুরনিগমের নির্বাচন হয়েছিল। বর্তমান বোর্ড বামেদের দখলে রয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার রাজ্য সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে পুরনিগমে বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরস বসানোর কথা বলা হয়েছে। তবে প্রশাসকদের সেই দলে যেমন বাম নেতারা থাকবেন তেমনই থাকবেন তৃণমূল নেতারা।

- Advertisement -

বর্তমান মেয়র অশোক ভট্টাচার্য, রামভজন মাহাতো, কমল আগরওয়াল, শঙ্কর ঘোষ, শরদিন্দু চক্রবর্তী, মুন্সি নুরুল ইসলাম, মুকুল সেনগুপ্ত, রঞ্জন সরকার, দুলাল দত্ত, রঞ্জন শীলশর্মা, নিখিল সাহানি ও নান্টু পাল প্রশাসকদের সেই দলে রয়েছেন।

সেই হিসেবে বলতে গেলে, শিলিগুড়ি পুরনিগমের বোর্ড পরিচালনা করবে ‘বাম-তৃণমূল’-এর সম্মিলিত শক্তি-এমনটাই মনে করছে রাজনৈতিক ওয়াকিবহাল মহল। পুরনিগমের বোর্ডে তৃণমূল নেতাদের প্রশাসক হিসেবে নিয়োগ করার রাজ্যের এই সিদ্ধান্ত এখন কিভাবে নেন বাম নেতারা, সেটাই দেখার। তবে বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরস-এর চেয়ারপার্সন হিসেবে অশোক ভট্টাচার্যকেই রাখা হয়েছে।

যদিও সিপিএম-এর দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকার ও মেয়র অশোক ভট্টাচার্য বলেন, ‘আমরা এই সিদ্ধান্ত মানছি না।’