মুখ্যমন্ত্রীকে ‘ছোট বোন’ সম্বোধন করে অভিযোগ ওড়ালেন রাজ্যপাল

144

কলকাতা:  দার্জিলিং সফর শেষে কলকাতা ফিরেই সোমবার রাজভবনে সাংবাদিক বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনকর। বৈঠকে মূলত রাজ্যের মুখ্যমন্ত্রীর তরফে তোলা অভিযোগের প্রেক্ষিতে মন্তব্য করেন রাজ্যপাল। তিনি দাবি করেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ তুলে ধরা হয়েছে তা সম্পূর্ণ অসত্য। একইসঙ্গে এই ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন রাজ্যপাল।

এদিন বিকেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী অভিযোগ করে বলেন, ‘১৯৯৬ সালের হাওয়ালা-জৈন কেলেঙ্কারির চার্জশিটে জগদীপ ধনকরের নাম ছিল।’ মুখ্যমন্ত্রী তরফে তোলা এহেন অভিযোগে মর্মাহত হন রাজ্যপাল। তাঁর কথায়, মুখ্যমন্ত্রী আমার ছোট বোনের মতো। তাঁর কথার কোনও সত্যতা নেই।

- Advertisement -

রাজভবনের সাংবাদিক বৈঠকে রাজ্যপাল আরও বলেন, ‘হাওলার চার্জশিটে অজিত পাঁজার নাম ছিল। নাম ছিল যশোবন্ত সিংহেরও। কিন্তু আপনাদের রাজ্যপালের নাম ছিল না। আমার বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ নেই।’ এরপরেই রাজ্যপাল স্পষ্ট করেন, চার্জশিটে দুজনের নাম থাকলেও কারও বিরুদ্ধেই অভিযোগ প্রমাণিত হয়নি। দুজনেই পরে অভিযোগ-মুক্ত হন। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর প্রতি আক্রমণ শানিয়ে রাজ্যপাল বলেন, ‘ছোটদের হাতমোজা পরে থাকার জন্য রাজ্যপাল হইনি। আমি একমাত্র ভারতের সংবিধানের সামনেই মাথা নত করব। আর কারও সামনে মাথা নোয়াব না।’