নীরোগ থাকতে যোগা করার পরামর্শ রাজ্যপালের

253

কলকাতা: করোনা পরিস্থিতির মধ্যে নীরোগ থাকতে যুব সমাজকে যোগা করার পরামর্শ দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। রবিবার বিশ্ব যোগদিবস উপলক্ষ্যে রাজভবনে যোগা করেন সস্ত্রীক রাজ্যপাল। মুখে মাস্ক পরেই সকালে যোগা করেন তাঁরা।

অপরদিকে, সকাল সকাল স্থানীয় বাসিন্দা ও প্রাতঃ ভ্রমণকারী সঙ্গীদের নিয়ে নিউটাউনের ইকোপার্কের আইফেল টাওয়ারের সামনে যোগা অনুষ্ঠানে যোগ দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।

- Advertisement -

এছাড়া এদিন যোগা করার সময় সামাজিক দূরত্বের কথা বিশেষভাবে মাথায় রাখেন রাজ্যপাল। সাতসকালেই যোগা সেরে তিনি বলেন, ‘যোগা করলে অনেক রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায়।’ তাছাড়া মানসিক দৃঢ়তা বাড়াতে যোগা বিশেষভাবে সাহায্য করে বলেও জানান তিনি।

এদিকে, যোগানুষ্ঠানেই ‘বদলা চাই-বদল চাই’ বলে দিলীপ ঘোষের করা মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে জোর জল্পনা তৈরি হয়েছে। তাঁর ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক মহল বিরূপ প্রতিক্রিয়া দিয়েছে। সে বিষয়ে দিলীপবাবুকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘হিংসার প্রতিরোধ যদি কেউ ভাবে মন্ত্র-জপ করে সমস্যা সমাধান হবে তাহলে সে ভুল করবে। স্বয়ং শ্রীকৃষ্ণও যুদ্ধ করে জয়লাভ করেছিলেন। হিসাবে প্রতিরোধ করেছিলেন। আর তাঁরা তো মানুষ। তাই শ্রীকৃষ্ণের দেখানো পথেই তাঁরা এগিয়ে যাবেন।’ ইকো পার্কের অনুষ্ঠান শেষ করে দীলিপবাবু সোজা চলে যান নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে। সেখানে মিশনের সন্ন্যাসীদের সঙ্গে একটি বৃক্ষরোপণ অনুষ্ঠানে যোগ দেন তিনি।