মেখলিগঞ্জে জোট সমর্থিত ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গোবিন্দ রায়

77

হলদিবাড়ি: ১ নম্বর  তপশিলি কেন্দ্রে সংযুক্ত মোর্চা মনোনীত প্রার্থী হলেন গোবিন্দ রায়। জোট সমর্থিত ফরওয়ার্ড ব্লকের প্রার্থী হিসেবে আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি লড়াই করবেন বলেই জানা গিয়েছে দলীয় সূত্রে।

উল্লেখ্য, একদা তৃণমূল শাসনেও বামফ্রন্টের শক্ত ঘাঁটি বলে পরিচিত এই কেন্দ্রটি। বাম আমলে দীর্ঘদিন ধরে এই কেন্দ্রটি ফরওয়ার্ড ব্লকের হাতেই ছিল। গত বিধানসভা নির্বাচনে ফরওয়ার্ড ব্লকের হাত থেকে এই আসনটি তৃণমূল ছিনিয়ে নেয়। গত বিধানসভা নির্বাচনে পরেশচন্দ্র অধিকারী ফরওয়ার্ড ব্লকের হয়ে এই আসনে প্রতিদ্বন্দ্বীতা করেন। এবারের বিধানসভা নির্বাচনে পরেশচন্দ্র অধিকারী তৃণমূলের টিকিটে এই আসনেই লড়াই করবেন। তার প্রতিদ্বন্দ্বী হয়ে লড়াই করবেন একসময়ের খুব কাছের সঙ্গী ফরওয়ার্ড ব্লকের প্রার্থী গোবিন্দ রায়।

- Advertisement -

গোবিন্দ রায় জলপাইগুড়ি সদর ব্লকের একটি স্কুলে শিক্ষকতা করতেন। চাকরি থেকে অবসর গ্রহণ করার পর বর্তমানে তিনি ওকালতি করছেন। তিনি অনেক বইও লিখেছেন বলে জানা যায়। বামফ্রন্টের আমলে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত জলপাইগুড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়কও ছিলেন। এমন একজন ব্যক্তি একুশের বিধানসভা নির্বাচনে মেখলিগঞ্জ কেন্দ্রে সংযুক্ত মোর্চা মনোনীত প্রার্থী হওয়ায় খুশি মেখলিগঞ্জ মহকুমার বামফ্রন্টের কর্মী-সমর্থকরা।