স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শকে অনুমতি

নয়াদিল্লি: একইসঙ্গে জোড়া সুখবর। প্রথমটা এখনও ভাবনার স্তরে রয়েছে। দ্রুত চূড়ান্ত হওয়ার পথে। দ্বিতীয় বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করে ঘোষণাও করে দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

ক্রিকেট, ফুটবল, হকি, টেনিসের মতো আউটডোর গেমসের জন্য গ্যালারিতে ১০০ শতাংশ দর্শক হাজিরার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রক। শনিবার জারি হওয়া নয়া নির্দেশিকা বা এসওপিতে একথা জানানো হয়েছে। এর ফলে খেলার মাঠে দর্শক প্রবেশের ক্ষেত্রে আর কোনও সমস্যা রইল না। যদিও দর্শকদের স্বাস্থ্যবিধি মেনেই স্টেডিয়ামে প্রবেশ করতে হবে। আর কেন্দ্রের তরফে নিয়মিতভাবে পুরো প্রক্রিয়ার দিকে নজর রাখা হবে বলে খবর।

- Advertisement -

এদিনই বিরাট কোহলির ভারতের জন্য অন্য একটা দিকও সামনে চলে এল। আপাতত ইংল্যান্ড সিরিজের লক্ষ্যে চেন্নাইয়ের হোটেলে কোয়ারান্টিনে রয়েছেন কোহলি-রোহিত-রাহানেরা। ইংল্যান্ড সিরিজের পরই রয়েছে আইপিএল। বোর্ড এবার দেশের মাঠে চতুর্দশ আইপিএল আয়োজনে মরিয়া। আইপিএলের সময় গ্যালারিতে দর্শক রাখার ব্যাপারে এখনও সিদ্ধান্ত না হলেও জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটারদের করোনার ভ্যাকসিন দেওয়ার ভাবনা প্রবলভাবে শুরু হয়েছে বোর্ডের অন্দরে।

বড়ো কোনও অঘটন না হলে ইংল্যান্ড সিরিজের শেষে বা শেষ দিকের কোনও সময়ে কোহলিদের করোনা ভ্যাকসিন দেওয়া হবে। কেন্দ্রের সঙ্গেও এব্যাপারে সৌরভ গঙ্গোপাধ্যায়রা আলোচনায় বসতে চলেছেন বলে খবর। বিসিসিআইয়ের কোশাধ্যক্ষ অরুণ সিং ধুমল বলেন, ভারতীয় ক্রিকেটারদের করোনা ভ্যাকসিন দেওয়ার কথাও ভাবা হচ্ছে। কিন্তু কীভাবে এটা করা হবে, সিদ্ধান্ত হয়নি। যদিও ভারতীয় ক্রিকেটাররা করোনার ভ্যাকসিন নিতে চান কি না, তা স্পষ্ট নয় এখনও।