করোনার জেরে দু’দিন বন্ধ জিপিও

186

কলকাতা: এবার করোনা থাবা বসালো জিপিওতে। এর জেরে আগামী দু‘দিন বন্ধ রাখা হচ্ছে জিপিও। পুরো জিপিও ভবনটিকে জীবাণুমুক্ত করার পর ফের চালু করা হবে বলে জানা গেছে। সূত্রের খবর, জিপিওর এক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর বাড়ি উত্তর ২৪ পরগনার বারাসাতে।

আরও খবর, ওই জিপিও কর্মী গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। এ কারণে গত মঙ্গলবার হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর শরীরে করোনার সমস্ত লক্ষণ প্রকট থাকায় তাঁর লালার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসতেই বন্ধ করে দেওয়া হয় জিপিও।

- Advertisement -

এদিকে, বুধবার হাওড়ার জগতবল্লভপুরে ১১ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। সেই সঙ্গে হাওড়ার বাগনান থানার এক পুলিশ কর্মীরও করোনা ধরা পড়েছে। এর জেরে বাগনান থানা বন্ধ করে জীবাণুমুক্ত করণের কাজ চলছে। এরফলে থানার বাইরে চেয়ার টেবিল পেতে থানার কাজ চালাচ্ছেন পুলিশ অফিসার ও কর্মীরা।

অপরদিকে, এদিন কলকাতার নীলরতন সরকার হাসপাতালে ৩ জন রুগি সহ মোট পাঁচজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়তেই হাসপাতাল জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ইতিপূর্বে ওই হাসপাতালে বহুবারই রোগী ও স্বাস্থ্য কর্মীদের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছিল।

হাসপাতাল সূত্রের খবর, এদিন যে ৫ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে তাঁদের মধ্যে দু‘জনের শরীরে অস্ত্রোপচার করা হয়েছিল। একজন একজন প্রসূতি ছিলেন। বাকি দু’জন স্বাস্থ্যকর্মী। এদের পাঁচজনকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। একই সঙ্গে ওই পাঁচজনের সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। হাসপাতাল চত্ত্বর জীবাণুমুক্ত করার কাজও শুরু করা হয়েছে।