দ্রুত কামব্যাকের স্বপ্নে বুঁদ ধাওয়ান

নয়াদিল্লি : মরুদেশে টিম ইন্ডিয়ার হয়ে টি২০ বিশ্বকাপটা প্রবলভাবে খেলতে চেয়েছিলেন। স্বপ্নপূরণ হয়নি।

বদলে দুবাইয়ে গ্যালারিতে বসে শিখর ধাওয়ানকে দেখতে হয়েছিল শাহিন শা আফ্রিদির পেস ও সুইংয়ের সামনে টিম ইন্ডিয়ার টপঅর্ডার ধ্বংস হওয়া। কুড়ির বিশ্বকাপ পরবর্তী পর্যায়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচের টি২০ ও জোড়া টেস্টের দলেও জায়গা হয়নি ধাওয়ানের। স্বাভাবিকভাবেই মনের মধ্যে রয়েছে হতাশা ও যন্ত্রণা। তবে তাকে পাথের করেই এগিয়ে যাওয়ার ভাবনা এই তারকা ওপেনারের।

- Advertisement -

ধাওয়ানকে ফের কবে টিম ইন্ডিয়ায় দেখা যাবে, স্পষ্ট নয়। কিন্তু তার জন্য হাল ছাড়তে রাজি নন ভারতীয় ওপেনার। জাতীয় দলের বাইরে থাকার হতাশার মধ্যেই তাঁর মধ্যে রয়েছে আগামীর আত্মবিশ্বাসও। ধাওয়ানের কথায়, কঠিন পরিশ্রম করেই জাতীয় দলে সুযোগ পেয়েছিলাম আমি। ফের জাতীয় দলে সুযোগের জন্য এভাবেই কঠিন পরিশ্রম করে যাব আমি। ক্রিকেট মাঠে দেশকে সফল ও গর্বিত করার তাগিদটা আমার মধ্যে আগেও ছিল। এখনও রয়েছে। আগামীদিনেও থাকবে। আশা করি, দ্রুত কামব্যাক করব জাতীয় দলে।

এমন মানসিক অবস্থার মধ্যেই শনিবার রাষ্ট্রপতির হাত থেকে অর্জুন পুরষ্কার পেয়েছেন তিনি। হয়তো ক্ষতে কিছুটা প্রলেপ লেগেছে। দীর্ঘসময় ধরে তাঁর পাশে থাকার জন্য ধাওয়ান তাই বিসিসিআই, সতীর্থ, বন্ধু, পরিবার, সমর্থক- সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। সঙ্গে ধাওয়ান শুনিয়েছেন, দ্রুত কামব্যাকের স্বপ্নের কথা। ধাওয়ান বলেন, অর্জুন পুরষ্কার পাওয়া আমার কাছে বিরাট সম্মানের ব্যাপার। আমার ক্রিকেট কেরিয়ারের যাত্রাপথে যাঁরা সবসময় আমায় ভরসা দিয়েছেন, পাশে থেকেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ।