পানীয় জলের দাবিতে জিটি রোড অবরোধ

169

আসানসোল: পানীয় জলের দাবিতে সোমবার সকালে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন আসানসোল পুরনিগমের কুলটি এলাকার ৭২ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। কুলটির কলেজ মোড়ে এই বিক্ষোভ হয়। কুলটির বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায় ফোনে পুলিশের মাধ্যমে পানীয় জল দেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভ উঠে যায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরে পানীয়জলের সমস্যা রয়েছে কুলটির ৭২ নম্বর ওয়ার্ডের চারটি পাড়ায়। স্থানীয়দের দাবি, পানীয় জলের সমস্যা আজ নতুন নয়। এসব পাড়ায় পানীয় জলের সমস্যা নিত্যদিনের।

তাদের অভিযোগ, বারবার বলেও পানীয় জলের সমস্যার সমাধানে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। সোমবার সকালে তাঁরা বাধ্য হয়ে রাস্তা অবরোধ করার সিদ্ধান্ত নিয়েছেন। এদিন সকালে ওই সব এলাকার পুরুষ ও মহিলারা কলেজ মোড়ে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু করেন৷ প্রায় আড়াই ঘণ্টা জিটি রোড অবরোধ রাখার পরে কুলটির বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়ের আশ্বাসে অবরোধকারীরা অবরোধ তুলে নেয়। বর্তমানে তিনি চেন্নাইয়ে আছেন। তিনি পুলিশের মাধ্যমে আশ্বাস দিয়েছেন, সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলে ওই সব এলাকায় দ্রুত পানীয় জলের সমস্যার সমাধান করবেন।

- Advertisement -

তবে এই অবরোধের জেরে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। জিটি রোডে যানজটের সৃষ্টি হয়। রাজ্য সরকারের সহযোগিতায় আসানসোল পুরনিগম কুলটি পুর এলাকার জন্য আলাদা একটি জলপ্রকল্প করেছে। সেই প্রকল্প হওয়া সত্ত্বেও পানীয় জলের সমস্যায় কেন ভুগতে হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন কুলটির সাধারণ মানুষ। এই প্রসঙ্গে পুরনিগম কর্তৃপক্ষ জানায়, কুলটির সব জায়গায় পানীয় জল সরবরাহ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। সে কাজ চলছে। সমস্যা দ্রুত কেটে যাবে।