রায়গঞ্জে অতিথি অধ্যাপকদের ধর্না চলছে

213

রায়গঞ্জ, ১ জানুযারিঃ আন্দোলনের দ্বাদশ দিনেও রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপকদের ধর্না চলছে। বৃহস্পতিবার দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত আন্দোলনরত অধ্যাপকদের সঙ্গে কর্তৃপক্ষের দফায় দফায় মিটিং হয়। কর্তৃপক্ষ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীন কোচবিহার বিটি ইভিনিং কলেজের অতিথি অধ্যাপকদের যে পদ্ধতি মেনে সমস্যা মিটেছে, সেই পদ্ধতিতে তাঁদের সমস্যা সমাধানের আশ্বাস দিলেও, যতদিন না পর্যন্ত তা কার্যকর হচ্ছে, ততদিন পর্যন্ত ধর্না চালিয়ে যাবেন বলে আন্দোলনকারীরা জানালেন।নতুন বছরের প্রথমদিনে তাঁরা সমস্ত আনন্দ উল্লাস ছেড়ে চাকুরির স্থায়ীকরণের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

আন্দোলনকারীদের নেতা রাগিব আলি মিনহাজ জানান, কর্তৃপক্ষ আমাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। কিন্ত, যতক্ষণ না পর্যন্ত আমরা নির্দিষ্ট নির্দেশিকা হাতে পাচ্ছি, ততক্ষণ আমাদের ধর্না চলবে। তবে, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার খাতা দেখা থেকে শুরু করে, যাবতীয় কাজকর্ম সেখানে বসেই চালিয়ে যাবেন বলি তিনি জানান। বিশ্ববিদ্যালয় ৩০ দিন সময় নিয়েছে। যদি তার আগে সমস্যা মিটে যায়, তাহলে আমরা অবস্থান তুলে নেওয়া হবে বলে আন্দোলনকারীরা জানিয়েছেন।

- Advertisement -

এবিষয়ে রেজিষ্ট্রার দুর্লভ সরকার জানান, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় অতিথি অধ্যাপকদের ক্ষেত্রে যে পদ্ধতি মেনে সমস্যা মিটিয়েছে, আমরা সেই পদ্ধতি মেনে আমাদের বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপকদের সমস্যা মেটাতে চাইছি। এজন্য আন্দোলনরত অধ্যাপকদের থেকে ৩০ দিন সময় নেওয়া হয়েছে। তার আগেই সমস্যা মিটে যাবে বলে তিনি আশাবাদী।
তবে, উচ্চশিক্ষা দপ্তরের নির্দেশিকা ও আইন মেনেই সমস্ত কিছু করা হবে। তাই অতিথি অধ্যাপকদের ধর্না তুলে নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে