স্কুলে সন্ত্রাসবাদীদের হামলা, মৃত ৮ স্কুল পড়ুয়া

1254

ইয়াওনডে: সন্ত্রাস থেকে রেহাই নেই শিশুদেরও। ক্যামেরুনের একটি স্কুলে ঢুকে এক অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। এই ঘটনার ফলে মৃত্যু হয়েছে ৮ শিশুর। ১২ জন স্কুলপড়ুয়া গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। আহত শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত স্কুল পড়ুয়াদের প্রত্যেকের বয়স ৯ থেকে ১২ বছরের মধ্যে।

ক্যামেরুনের রাষ্ট্রপতি মোসা ফকি মহামাত ঘটনায় গভীর শোকপ্রকাশ করে টুইটে বলেছেন, ‘কুম্বার একটি প্রাথমিক স্কুলে নৃশংস হামলা চালিয়েছে সন্ত্রাসবাদীরা। এমন নৃশংস ও জঘন্য ঘটনার নিন্দা করার মতো ভাষা নেই। মৃত বাচ্চাদের পরিবার-পরিজনদের প্রতি দুঃখ প্রকাশের শব্দও খুঁজে পাচ্ছি না। হিংসা ও নাশকতার শেষ কোথায় জানি না। বাচ্চাদের রেয়াত করা হচ্ছে না।’

- Advertisement -

পুলিশ সূত্রে খবর, মাদার ফ্রান্সিস্কো ইন্টারন্যাশনাল বাইলিঙ্গুয়াল অ্যাকাডেমি নামের এই স্কুলে হঠাৎ করেই ঢুকে পড়ে এক অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। তার পরেই ক্লাসরুমে ঢুকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে সে। ঘটনায় কিছু পড়ুয়া ভয় পেয়ে দোতালার জানালা থেকে নিচে লাফ দিতে শুরু করে। এতে তারা জখম হয়।

পশ্চিম ক্যামেরুনে একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সঙ্গে সেনার প্রায়ই লড়াই হয়। বিচ্ছিন্নতাবাদী সংগঠন এই জঘন্য ঘটনার সঙ্গে জড়িত বলে অনুমান করছে প্রশাসন। তারা আশ্বাস দিয়েছে নিষ্পাপ ও নিরপরাধ শিশুদের ওপর এই হামলাকারীদের ছেড়ে কথা বলা হবে না।