মাদকের কারবার বন্ধে পুলিশ কমিশনারের দ্বারস্থ গুরুদোয়ারা কর্তৃপক্ষ

104

আসানসোল: তামাকজাত দ্রব্যের ব্যবহার বর্জনের পাশাপাশি অবৈধ ও নিষিদ্ধ মাদক কারবারি বন্ধ করে সুস্থ সমাজ গড়ে তোলার লক্ষ্যে বার্ণপুর গুরুদোয়ারা প্রবন্ধক কমিটির তরফে স্মারকলিপি দেওয়া হল। সোমবার আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার অজয় কুমার ঠাকুরের কাছে স্মারকলিপি দেওয়া হয়। স্মারকলিপি দিয়ে বার্ণপুর গুরুদোয়ারা প্রবন্ধক কমিটির তরফে আসানসোল পুলিশ লাইনের কাছে জিটি রোডের ভগৎ সিং মোড়ে শহীদ ভগৎ সিংয়ের মূর্তির সামনে বিক্ষোভ দেখানো হয়।

গুরুদোয়ারা প্রবন্ধক কমিটির সাধারণ সম্পাদক সুরিন্দর সিং বলেন, ‘আসানসোল শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় তামাকজাত দ্রব্য ছাড়াও নিষিদ্ধ মাদকের ব্যবহার বেড়ে গিয়েছে। অবিলম্বে এসব বন্ধ করতে পুলিশ প্রশাসন ও পুলিশ কমিশনার হিসেবে তিনি নিজে যাতে উদ্যোগ নেন তা বলা হয়েছে। তাদের পুলিশ কমিশনারের কাছে দেওয়া স্মারকলিপিতে কমিটির তরফে নির্দিষ্টভাবে দুজনের নামে অভিযোগ করে বলা হয়েছে, তারা নিয়ামতপুরের লছিপুর নিষিদ্ধপল্লি থেকে মাদক নিয়ে আসানসোল ও বার্ণপুর সহ শিল্পাঞ্চলে সরবরাহ করে। এসব মাদক সরবরাহ করে বার্ণপুরের রামবাঁধ, ধ্রুবডাঙা, নরসিংবাঁধ সহ বিভিন্ন জায়গার যুব সমাজের ভবিষ্যত অন্ধকারের দিকে ঠেলে নিয়ে যাওয়া হচ্ছে।

- Advertisement -

এর আগে হিরাপুর থানায় এই ব্যাপারে অভিযোগ করা হলেও পুলিশ কোনওভাবেই কর্ণপাত করেনি। এর মাধ্যমে চোরাচালানের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও অনুরোধ করা হয়। এছাড়া সোমবার থেকেই গুরুদোয়ারা প্রবন্ধক কমিটির তরফে তামাকজাত দ্রব্যের ব্যবহার বন্ধ ও মাদকবিরোধী জনসচেতনতা অভিযান শুরু করার কথাও বলেন সুরিন্দর সিং।