নির্বাচনের আগে নতুন স্টেডিয়াম পেল হলদিবাড়ি টাউন ক্লাব

179

হলদিবাড়ি: বিধানসভা নির্বাচনের আগে ঝা চকচকে নতুন স্টেডিয়াম পেল শহরের শতবর্ষ প্রাচীন হলদিবাড়ি টাউন ক্লাব। শনিবার হলদিবাড়ি ব্লক প্রশাসনের তরফে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করা হয়। ফিতে কেটে ও ফলক উন্মোচন করে এর শুভ উদ্বোধন করেন মেখলিগঞ্জের বিধায়ক অর্ঘ্য রায়প্রধান। উপস্থিত ছিলেন বিডিও তাপসী সাহা, পঞ্চায়েত সমিতির সভাপতি নূপুর বর্মন, জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ গোপাল রায়, পুরসভার চেয়ারপার্সন শঙ্কর কুমার দাস, টাউন ক্লাবের সচিব পঙ্কজ সরকার প্রমুখ। উদ্বোধনের মাধ্যমে নবনির্মিত স্টেডিয়ামটি ক্লাব কর্তৃপক্ষের নিকট হস্তান্তরে খুশি ক্লাব সদস্য সহ ব্লকের ক্রীড়াপ্রেমীরা।

হলদিবাড়ি ব্লকের ক্রীড়ার পীঠস্থান টাউন ক্লাব ময়দানের দক্ষিণ-পূর্ব প্রান্তে স্টেডিয়ামটি তৈরি করা হয়। ব্লক প্রশাসন সূত্রে খবর, স্টেডিয়ামটি তৈরি করতে ব্যয় হয়েছে সীমান্ত এলাকা উন্নয়ন তহবিলের ৪৩ লক্ষ ৭০ হাজার ১৯৩ টাকা। এর দৈর্ঘ্য ৩২ মিটার ও প্রস্থ মাত্র ৯.৫ মিটার। ১০টি ধাপে বসার আসন তৈরি করা হয়েছে। এখানে একসঙ্গে প্রায় ১৪০০ দর্শক বসে খেলার আনন্দ উপভোগ করতে পারবেন বলে ক্লাব সূত্রে খবর। গত বছর ফেব্রুয়ারি মাসে টাউন ক্লাব ময়দানে নতুন স্টেডিয়াম তৈরির কাজের শুভ সূচনা করেন মেখলিগঞ্জের বিধায়ক অর্ঘ্য রায়প্রধান। এক বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ করা হয়। ১৪ ফেব্রুয়ারি ক্লাবের প্রতিষ্ঠা দিবস। তার আগেই প্রশাসনের তরফে স্টেডিয়ামটির উদ্বোধন করা হল।

- Advertisement -

হলদিবাড়ি টাউন ক্লাবের সম্পাদক পঙ্কজ সরকার বলেন, ‘শতবর্ষ প্রাচীন পুরোনো এই ময়দানের খেলার জগতে বেশ নাম ডাক রয়েছে। সারাবছর এখানে নানান ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হয়। পর্যাপ্ত বসার আসন না থাকায় দর্শকদের মাঠের চারপাশে বসেই খেলায় আনন্দ উপভোগ করতে হয়। সেই কারণে নতুন স্টেডিয়াম তৈরির জন্য ব্লক প্রশাসনের কাছে আবেদন জানানো হয়। সেই অনুযায়ী স্থানীয় বিধায়ক অর্ঘ্য রায়প্রধানের চেষ্টায় নতুন স্টেডিয়াম তৈরির উদ্যোগ নেওয়া হয়।’