টানা পাঁচ গেম জিতে তৃতীয় রাউন্ডে হালেপ

মেলবোর্ন : হারের মুখ থেকে দুরন্ত প্রত্যাবর্তন সিমোনা হালেপের। তৃতীয় সেটে টানা পাঁচ গেম জিতে তৃতীয় রাউন্ডে চলে গেলেন টুর্নামেন্টের দ্বিতীয় বাঁছাই এই তারকা। বুধবার সেরেনা উইলিয়ামস, নোভাক জকোভিচ, ডমিনিক থিয়েমরা অবশ্য সহজেই জিতলেন।

 

- Advertisement -

এদিন আলজা তোমলজঙ্কোভিচের বিরুদ্ধে দু ঘন্টা ৩৪ মিনিট লড়ে হালেপ জিতলেন ৪-৬, ৬-৪, ৭-৫ সেটে। তৃতীয় সেটে একসময় ২-৫ পয়েন্টে পিছিয়ে গিয়েছিলেন গতবারের সেমিফাইনালিস্ট হালেপ। সেখান থেকে টানা পাঁচ গেম জেতেন তিনি। ম্যাচের শেষে বললেন, ম্যাচটা কঠিন হবে ভেবেছিলাম। তবে এতটা কঠিন হবে ভাবতে পারিনি। মানসিক দৃঢ়তার জোরেই ম্যাচটা বার করতে পেরেছি।

তার আগে রড লেভার এরিনায় নিনা স্টোজানোভিচকে ৬-৩, ৬-০ সেটে হারাতে মাত্র এক ঘন্টা ৯ মিনিট সময় নিলেন সেরেনা। কোনও পয়েন্ট না খুইয়ে দ্বিতীয় সেট জেতা প্রসঙ্গে বক্তব্য, ওই সময় আমি বেশি কিছু ভাবছিলাম না। আসলে সার্ভ করার সময় আমার মাথায অনেক কিছু ঘোরে। আমি সেগুলো মাথা থেকে বের করার চেষ্টা চালাই।

দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষ ফ্রান্সিস টিয়াফোকে ৬-৩, ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-২), ৬-৩ সেটে হারালেন নোভাক জকোভিচ। ৩ ঘন্টা ৩০ মিনিটের লড়াইয়ে রোদের জন্য সমস্যায় পড়তে দেখা গিয়েছে ১৮ গ্র্যান্ড স্লামের মালিককে। যা নিয়ে তাঁর বক্তব্য, রোদের মধ্যে লম্বা র্যালি ম্যাচটা বেশ কঠিন করে দিয়েছিল। ফ্রান্সিসও দারুণ লড়াই করেছে। প্রতিযোগিতার শুরু দিকে আমি মোটেই এমন ম্যাচ খেলতে চাইবো না। আমার কাছে এমন ম্যাচ নতুন নয়। তবে কপালজোরে তৃতীয় সেটে বেঁচে গিয়েছি। ওই সেটে ৪-০ থেকে একসময় ৪-৫ পয়েন্ট পিছিয়ে পড়েছিলেন জোকার। তবে শেষ হাসি হাসেন তিনিই।

সহজে জিতলেন ডমিনিক থিয়েম, ৬-৪, ৬-০, ৬-২ সেটে হারালেন ডমিনিক কোপফেরকে। পাঁচ সেটের লম্বা লড়াই শেষে উগো হামবার্টকে ৫-৭, ৬-৪, ৩-৬, ৭-৬ (৭-২), ৬-৪ সেটে হারালেন অস্ট্রেলিয়ার ঘরের ছেলে নিক কিরঘিয়স। তবে আরেক ঘরের ছেলে বার্নার্ড টমিচ ১-৬, ৩-৬, ২-৬ সেটে হারলেন ডেনিস শাপোভালাভের কাছে। মার্টোন ফুকসোভিচের কাছে ৫-৭, ১-৬, ৬-৪, ৬-২, ৬-৭ সেটে হেরে বিদায় নিলেন স্ট্যান ওযারিঙ্কা। তবে জিতেছেন আলেকজান্ডার জেভরেভ, মিলস রাওনিচ, গ্রিগর দিমিত্রিভরা।

মেয়েদের বিভাগে বিদায় নিয়েছেন দুই তারকা ভেনাস উইলিয়ামস ও পেত্রা কিতোভা। পায়ে চোট নিয়ে লড়েও সারা ইরানির কাছে ৬-১, ৬-০ সেটে হারলেন ভেনাস। সোরেনা সিরস্টিয়া ৬-৪, ১-৬, ৬-১ সেটে হারালেন কিতোভাকে। হারলেন বিয়াঙ্কা আন্দ্রেস্কুও। তবে জিতলেন গার্বিনে মুগুরুজা, নাওমি ওসাকারা।

এদিন ছেলেদের ডাবলসে রোহন বোপান্না ও বেন ম্যাকলাছলান হেরে গেলেন জি সুং নাম ও সিন কিউ সং জুটির কাছে, ৪-৬, ৬-৭ (০-৭) সেটে। ফলে অস্ট্রেলিয়ান ওপেনে ভারতীয় চ্যালেঞ্জ হিসেবে থাকলেন একমাত্র অঙ্কিতা রায়না। বৃহস্পতিবার মেয়েদের ডাবলসে মিহেলা বাজার্নস্কু ও অঙ্কিতার জুটি ওলিভিয়া গাদেকি আর বেলিন্ডা উলককের বিরুদ্ধে খেলবেন।