মন্দির সংলগ্ন শ্মশান থেকে উদ্ধার আধপোড়া টাকা

128

আসানসোল: আসানসোলের কল্যানেশ্বরী মন্দির সংলগ্ন শ্মশান চত্বরে মিলল একাধিক আধপোড়া ১০০ টাকার নোট। সব মিলিয়ে প্রায় ৫ হাজার টাকারও বেশি। বৃহস্পতিবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। খবর পেয়ে নোটগুলি উদ্ধার করে কুলটি থানার কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, এদিন সকাল নাগাদ অজিতেশ নগর রাস্তার ধারে কল্যানেশ্বরী মন্দির সংলগ্ন শ্মশান এলাকার কিছু যুবক আধপোড়া ১০০ টাকার নোটগুলি পড়ে থাকা দেখতে পান। বিক্ষিপ্তভাবে এদিক ওদিক নোটগুলি পড়েছিল। কে বা কারা ১০০ টাকার নোটে ৫ হাজার টাকা পুড়িয়েছে জানা যায়নি। প্রত্যক্ষদর্শী উদ্দিপন মণ্ডল বলেন, ‘এদিন সকালে ঐ এলাকা দিয়ে যাওয়ার সময় আধ পোড়া নোটগুলিকে চোখে পড়ে। এক জায়াগাতেই বেশ কয়েকটি নোট পড়ে ছিল। কুড়িয়ে সবমিলিয়ে দেখলাম বারোশো টাকার মতো হবে। তারপরে অন্য একজন জানাল, আরও আধ পোড়া নোট পড়ে রয়েছে অদূরেই। আমরা থানায় খবর পাঠাই। পরে পুলিশ পৌঁছে আধপোড়া নোটগুলি উদ্ধার করে নিয়ে যায়। শুনেছি সবমিলিয়ে ৫ হাজার টাকার মতো হবে।’

- Advertisement -

স্থানীয় বাসিন্দাদের একাংশের মতে, তন্ত্র সাধনায় মনস্কামনা পূরণ হলে অনেক সময় এইভাবে নোট পোড়ানোর রেওয়াজ রয়েছে। হতে পারে সেইরকমই কোনও ঘটনার কারণে এই নোট পোড়ানো হয়েছে।
কল্যানেশ্বরী মন্দিরের সেবাইত শুভঙ্কর দেওঘরিয়া বলেন, ‘এইভাবে টাকা পোড়ানো আইনত অপরাধ। টাকা না পুড়িয়ে মন্দিরের ভিক্ষুক বা গরীবদের দান করে দিলে কাজে লাগত। ঘটনার উপযুক্ত তদন্ত হওয়া উচিত।’

এই টাকা পোড়ানোর নেপথ্যে সঠিক কি ঘটনা রয়েছে বা আসল রহস্য কি তার তদন্ত শুরু করেছে কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ। পুলিশের অনুমান, বুধবার রাতে কোন এক সময় এই টাকা পোড়ানোর ঘটনাটি ঘটেছে। যদিও স্থানীয়দের একাংশের মত, মৃতদেহ দাহ করতে গিয়ে ওই টাকা জ্বালিয়ে দেওয়ার ঘটনাও ঘটতে পারে।