টি২০ বিশ্বকাপেই পুরোদমে বোলিং হার্দিকের

মুম্বই : জোড়া সিরিজের শ্রীলঙ্কা সফর।

দাদা ক্রুনালের সঙ্গে ভারতীয় দলে হার্দিক পান্ডিয়াও। একঝাঁক সিনিয়ার ক্রিকেটারের অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব। কিন্তু প্রশ্ন হার্দিককে কি বোলিং করতে দেখা যাবে? শ্রীলঙ্কা নিয়ে ধোঁয়াশা রাখলেও, টি২০ বিশ্বকাপে বোলার হার্দিককে পাচ্ছে ভারত। সবাইকে আশ্বস্ত করে এদিন হার্দিক বলেন, টি২০ বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই বোলিং করব। কোনওভাবেই এটা মিস করতে রাজি নই। শারীরিক ও মানসিক প্রস্তুতি নিচ্ছি। আমার পুরো ফোকাস এখন বিশ্বকাপেই।

- Advertisement -

অস্ত্রোপচারের পর বোলার হার্দিককে সেভাবে পাওয়া যায়নি। আইপিএলে তো বোলিংয়ের রাস্তাতেই হাঁটেননি। হার্দিকের যুক্তি, বোলিং করতে হলে পুরো ফিটনেস প্রয়োজন। চাইছি, যখনই বোলিং করি না কেন, ১০০ শতাংশ দিয়ে পুরো গতিতে বল করতে। অস্ত্রোপচারের পরও তাই গতি কমায়নি। আধাআধি বোলিংয়ে পক্ষপাতী নই।

এদিকে, শ্রীলঙ্কায় কোনও প্রস্তুতি ম্যাচ পাচ্ছে না ভারত। কোভিড সতর্কতার কারণে বাইরের কোনো দলের বিরুদ্ধে প্র‌্যাকটিসের বদলে শিখররা নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলবেন। বিসিসিআইয়ে এক কর্তা জানিয়েছেন, শ্রীলঙ্কা এ বা অন্য কোনও দলের বিরুদ্ধে খেলতে পারলে ভালো হত। কিন্তু করোনার কারণে তা হচ্ছে না। তাই নিজেদের মধ্যেই শিখররা একটি টি২০ ও দুটি ওডিআই ম্যাচ খেলবে।

কর্ণাটকের কৃষ্ণাপ্পা গৌতম আবার দ্রাবিড়-ভক্ত। ৯.২৫ কোটিতে চেন্নাই দলে সুযোগ পাওয়া স্পিন অলরাউন্ডার বলেন, দীর্ঘদিন ধরে দেশের হয়ে খেলার স্বপ্ন দেখেছি। এবার তা বাস্তবায়িত হতে চলেছে। খুশিটা ভাষায় প্রকাশ করা মুশকিল। কোচ হিসেবে ফের রাহুল স্যারকে পাব। ওঁর প্রশিক্ষণে যারা এ দলে খেলেছে, আসন্ন সফরে তাদের বাড়তি সুবিধা। কারণ রাহুল স্যার সম্পর্কে তাদের একটা স্বচ্ছ ধারণা রয়েছে। সবমিলিয়ে দুর্দান্ত অভিজ্ঞতা হতে চলেছে।