ইউরোর নকআউটে নজর হ্যারি কেনের

লন্ডন : সেরা স্ট্রাইকারদের তালিকায় প্রথম সারীতে রয়েছে তাঁর নাম। কিন্তু ইউরোর তিন ম্যাচে একবারও প্রতিপক্ষের ডিফেন্স ভাঙতে পারেননি হ্যারি কেন। যদিও তা নিয়ে চাপে নেই ইংল্যান্ডের অধিনায়ক।

ইউরোর ইংল্যান্ডের সাফল্যের ক্ষেত্রে হ্যারির পারফরমেন্স গুরুত্বপূর্ণ হবে বলে মনে করেছিলেন ফুটবল পণ্ডিতরা। কিন্তু এখনও পর্যন্ত তিনি চূড়ান্ত ফ্লপ। নিজে অবশ্য বলছেন, প্রথম দুই ম্যাচে আমি সেভাবে খেলতে পারিনি। তৃতীয় ম্যাচটা আমাদের জন্য বেশ কঠিন ছিল। তবে আমাকে ম্যাচে আরও দায়িত্ব নিতে হবে। সঠিক সময়ে জ্বলে ওঠার জন্য তৈরি হচ্ছেন তিনি। তাঁর কথায়, রাশিয়া বিশ্বকাপে আমি সর্বোচ্চ গোলদাতা হলেও কাজের সময় স্কোর করতে পারিনি। কোয়ার্টার, সেমিফাইনালে গোল পাইনি। আমার মনে হয়, একটু দ্রুতই আমি নিজের সেরা পারফরমেন্সগুলো দিয়ে ফেলেছিলাম। কিন্তু এবার আমি সঠিক সময়ে অর্থাৎ নকআউটে বেশি ভালো খেলার বিষয়ে আশাবাদী।

- Advertisement -

২০২০-’২১ মরশুমে প্রিমিয়ার লিগে গোল করার পাশাপাশি করানোর তালিকাতেও সবার উপরে তাঁর নাম রয়েছে। কিন্তু ইউরোয় এখনও গোল না পাওয়া নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে। এ প্রসঙ্গে হ্যারির বক্তব্য, কিছুদিন আগে গোল্ডেন বুট জেতার সময় আমি বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ছিলাম। কিন্তু এখন সমালোচকদের লক্ষ্যে পরিণত হয়েছি। আসলে মানুষ দ্রুত নিজের মন বদলে ফেলে। তবে আমি এখন পুরোপুরি ফিট। আগামী মরশুমে টটেনহ্যামের জার্সিতে খেলতে নারাজ হ্যারি। যদিও দলবদল সংক্রান্ত বিষয়ে প্রভাব তাঁর খেলায় পড়েনি বলেই হ্যারির দাবি। বললেন, আমার ভাই আমার এজেন্ট। কিন্তু গত কয়েকদিনে ইউরো ছাড়া অন্য কোনও বিষয়ে ওর সঙ্গে আমার কথা হয়নি।