ওয়েম্বলিতে পাঁজর ভাঙে হ্যারির বাবার

লন্ডন : ইউরো কাপের ফাইনালে ইংরেজ সমর্থকদের লাগামছাড়া আচরণের রেশ যেন কিছুতেই কাটছে না।

উগ্র সমর্থকদের আক্রমণের শিকার হয়েছেন স্টেডিয়ামে খেলা দেখতে আসা আজুরি ভক্তরা। ছাড় পাননি খোদ ইংল্যান্ড টিমের ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়েরের বাবাও। ম্যাচ শুরুর আগে বিনা টিকিটে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেছিলেন একদল থ্রি লায়ন্স সমর্থক। সেই হট্টগোলের মধ্যে পড়ে বুকের পাঁজরে চোট পান ইংরেজ তারকার বাবা অ্যালান ম্যাগুয়ের। বুকে আঘাত পেয়ে তাঁর প্রশ্বাস নিতে সমস্যা হচ্ছিল। পরে মেডিকেল রিপোর্টে ম্যাগুয়েরের বাবার পাঁজরে চিড় ধরা পড়ে। তাঁর সঙ্গে ছিলেন হ্যারির ফুটবল এজেন্ট কেনেথ শেফার্ড। তিনি জানান, ওয়েম্বলি যাওয়ার অভিজ্ঞতা মোটেই সুখকর ছিল না। ফাইনালের দিন হ্যারির দুই মেয়ে খেলা দেখতে মাঠে যায়নি। সেটাই স্বস্তি জোগাচ্ছে আতঙ্কিত ম্যাগুয়ের পরিবারকে।

- Advertisement -

এই প্রসঙ্গে হ্যারি ম্যাগুয়ের বলেছেন, বড় কোনও দুর্ঘটনা ঘটে যায়নি, তার জন্য ভাগ্যবান বলে বোধ করছি। বাবা এখনও ধাক্কা সামলে উঠতে পারেননি। ইংল্যান্ডের ম্যাচ থাকলে বাড়ির বাচ্চারাও খেলা দেখতে স্টেডিয়ামে হাজির থাকে। ভাগ্যিশ সেদিন ছোটরা কেউ ছিল না। তাঁর বাবার মতো কেউ এমন তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন যাতে না হয়, কামনা করেছেন ম্যাগুয়ের। তিনি বলেন, ম্যাচের পর আতঙ্কের অনেক ছবি ও ভিডিও দেখেছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি। কিন্তু বাবা এবং আমার এজেন্ট সবচেয়ে খারাপ অভিজ্ঞতার মধ্যে দিয়ে গিয়েছেন।

ওয়েম্বলিতে সমর্থকদের আচরণের নিন্দা করে ম্যাগুয়ের বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারত। ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে, সেই বিষয়ে সতর্ক হতে হবে।