লাভ জেহাদের বিরুদ্ধে সর্বস্তরে আইন দরকার: মনোহারলাল খাট্টার

187

চন্ডীগড়: শনিবারই এলাহাবাদ হাইকোর্ট এক রায়ে বলেছিল, কেবলমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন করার কোনও প্রয়োজন নেই। এই রায়ের কথা উল্লেখ্য করে উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জৌনপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে গিয়ে বলেন, বিয়ের জন্য ধর্মান্তকরণ জরুরি নয় বলে জানিয়ে দিয়েছে এলাহাবাদ হাইকোর্ট। এবার আমরা লাভ জেহাদ বন্ধ করতে আইন আনব। আমি তাদের সতর্ক করছি, যারা নিজেদের পরিচয় গোপন করে আমাদের বোনেদের সম্মান নিয়ে খেলা করছে। তোমরা নিজেদের সংশোধন না করলে তোমাদের রাম নাম সত্যর যাত্রা শুরু হয়ে যাবে।

এবার যোগীর পর রবিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহারলাল খাট্টার বলেন, ‘‘ বল্লভগড়ের ঘটনায় ‘লাভ জেহা’-এর সূত্রে মিলেছে, তাতে কেন্দ্রের এবং সব রাজ্যেরও সতর্ক হওয়া উচিত। এমন কোনও আইন আনা উচিত, যাতে এইরকম অপরাধ করে কেউ ছাড় না পায়, আবার কোনও নিরপরাধী সাজাও না পান।’’

- Advertisement -

উল্লেখ্য, গত মাসের ২৬ তারিখে হরিয়ানার ফরিদাবাদে একটি কলেজের সামনে ২১ বছরের তরুণী নিকিতা তোমরকে প্রাকশ্যে গুলি করে হত্যা করে তৌসিফ ও রেহান নামের দুই যুবক। এর পরেই এই ঘটনাকে ‘লাভ জেহাদ’ বলে উল্লেখ করে হরিয়ানা সরকার। যদিও চলতি বছরের ফেব্রুয়ারিতে সরকার সংসদে জানায়, আইনে ‘লাভ জেহাদ’ বলে কিছুরই অস্তিত্ব নেই। কোনও কেন্দ্রীয় সংস্থা ‘লাভ জেহাদ’-এর বিরুদ্ধে মামলা করে নি।