সংক্রমণ রুখতে সপ্তাহে তিনদিন বন্ধ থাকবে হাট-বাজার

311

রাজগঞ্জ: ডেল্টা ভাইরাসের সংক্রমণ রুখতে আগাম সর্তকতা হিসেবে সপ্তাহে তিনদিন হাট-বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর হবে। ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন গ্রাম পঞ্চায়েত প্রধান দিলীপ রায়।

সংক্রমণ এড়াতে মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফে। জানা গিয়েছে, সপ্তাহে সোম, বুধ এবং শনিবার হাট-বাজার সহ সমস্ত ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে, ওষুধ সহ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দোকান খোলা থাকবে। এছাড়াও সপ্তাহের অন্যান্য দিনগুলি সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান ও বাজার খোলা থাকবে। ক্রেতা-বিক্রেতা সহ সকলকে মাস্ক ব্যবহারের পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে স্পষ্ট করা হয়েছে।

- Advertisement -

ফুলবাড়ি ব্যবসায়ী সমিতির সদস্য বিজয় সাহা বলেন, ‘গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের সিদ্ধান্তকে আমরা সমর্থন জানাচ্ছি।’ অন্যদিকে ব্যবসায়ীরা জানান, সপ্তাহে তিনদিনের পরিবর্তে একদিন বন্ধ এবং বাকি দিনগুলির ক্ষেত্রে সময় বাড়ানো হলে ভালো হত।