হাথরস কাণ্ডের জের, ৫ পুলিশ আধিকারিক সাসপেন্ড করল যোগী সরকার

1643
হাথরস কাণ্ডের প্রতিবাদে সামিল বিভিন্ন সংগঠন। ছবি: পিটিআই

লখনউ: হাথরসের ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার এবং তাঁর পুলিশবাহিনীর বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। এই গণরোষের জেরে শেষ পর্যন্ত হাথরসের পুলিশ সুপার, পুলিশের ডিএসপি, ইন্সপেক্টর সহ মোট ৫ জন আধিকারিককে সাসপেন্ড করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মুখ্যমন্ত্রীর সচিবালযে তরফে জানানো হয়েছে, প্রাথমিক তদন্ত রিপোর্টের ওপর ভিত্তি করে এসপি, ডিএসপি সহ একাধিক পুলিশ আধিকারিককে সাসপেন্ড করেছেন তিনি। এসপি এবং ডিএসপি-র নার্কো পলিগ্র‌্যাফ টেস্ট হবে বলেও জানিয়েছে মুখ্যমন্ত্রীর সচিবালয়। বিশেষ তদন্তকারী দলের তরফে যে প্রাথমিক রিপোর্ট দেওয়া হয়েছে, তাতে ওই পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগে সাসপেন্ড করার সুপারিশ করা হয়েছিল। ওই পাঁচ পুলিশ আধিকারিকের পাশাপাশি হাথরসের ঘটনায় অভিযুক্ত এবং নির্যাতিতার পরিবারের সদস্যদেরও নার্কো পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে।

- Advertisement -

এদিন হাথরসের ঘটনায় কড়া প্রতিক্রিয়া দিয়ে যোগী টুইটারে লিখেছেন, উত্তরপ্রদেশে মা-বোনেদের সম্মান, স্বাভিমানের যাঁরা ক্ষতি করবেন তাঁদের বিনাশ সুনিশ্চিত। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিও দেওয়া হবে বলেও জানান তিনি। উত্তরপ্রদেশের সরকার রাজ্যের সমস্ত মা-বোনেদের সুরক্ষা ও বিকাশের ব্যাপারে সংকল্পবদ্ধ।