হাতিয়ার লাল ঝান্ডা, দলের নেতার জমি দখলের অভিযুক্ত তৃণমূল নেত্রী

197

বর্ধমান: লাল ঝান্ডা পুঁতে তৃণমূল নেতার জমি দখলের অভিযোগ উঠলো এক তৃণমূল নেত্রীর বিরুদ্ধে। চাঞ্চল্যকর এই ঘটনাটি জামালপুর থানার পাহাড়পুর গ্রামের। এই বিষয়ে জমির মালিক কাশিনাথ সরকার শুক্রবার তৃণমূল নেত্রী শিখা রায় ও তার ছেলে সুমন্ত রায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। কাশিনাথবাবু স্থানীয় শাসক দলের নেতা। তার অভিযোগ, নিজেকে পাহাড়পুরের তৃণমূল নেত্রী বলে দাবি করা শিখা রায় ও তার ছেলে বৃহস্পতিবার তার জমি দখল করে নেয়। এরপর তারা তৃণমূলের ঝান্ডা ওই  জমিতে পুঁতে দেয় । পরে আবার ওই জমিতে বেগুন চারা লাগিয়ে লাল ঝান্ডা পুঁতে দিয়ে জমি দখল করে নেয়।

অন্যদিকে তৃণমূল নেত্রী শিখা রায় বলেন, তার শ্বশুরমশাই পাগল ছিলেন। সেই সুযোগ নিয়ে অনেকেই তার শ্বশুরমশাইয়ের জমি নিজেদের নামে লিখিয়ে নিয়েছে। তাই শ্বশুরের সম্পত্তি পুনরুদ্ধারের জন্য তিনি আদালতে মামলা করেছেন। তবে ওই নেতার জমি নিয়ে তিনি কোনও মামলা করেননি বলে দাবি নেত্রীর।

- Advertisement -

চকদিঘি পঞ্চায়েতের প্রধান গৌরসুন্দর মণ্ডল বলেন , ‘শিখাদেবী যা করছেন তা ঠিক করেননি। উনি যেভাবে এলাকার লোকজনের সম্পত্তির দখল নিচ্ছেন সেটা আইনবিরুদ্ধ। তা নিয়ে স্থানীয়রা ক্ষোভে ফুঁষছেন। ওনার আদালতের উপরই ভরসা রাখা উচিত। ওনার এমন কাজ কর্মের জন্য দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। প্রশাসন এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবে।‘