ক্লাসরুম ভাড়া দেওয়ার অভিযোগ, কাঠগড়ায় প্রধান শিক্ষক

87

মানিকচক: করোনাকালে বন্ধ স্কুল। এই পরিস্থিতিতে মোটা টাকার বিনিময়ে ক্লাস রুম ভাড়া দেওয়ার অভিযোগ উঠল মানিকচক সার্কেলের সাহেব রামটোলা প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক কনক মণ্ডল। তবে, ক্লাসরুম ভাড়া নেওয়ার কথা অকপটে স্বীকার করেছেন স্থানীয় লালমোহন মণ্ডল। ঘটনাটি মালদা জেলার মানিকচকের।

অভিযোগ, দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকার সুযোগকে কাজে লাগিয়ে প্রধানশিক্ষক স্কুলের একটি ক্লাসরুম ভাড়া দিয়েছেন স্থানীয় লালমোহন মণ্ডলের কাছে। স্থানীয়রা জানিয়েছেন, লালমোহনবাবু নতুন করে বাড়ি তৈরি করছেন। এই পরিস্থিতিতে সপরিপারে ঠাঁই নিয়েছেন সাহেব রামটোলা প্রাইমারি স্কুলে। বিনিময়ে মোটা টাকা মাসিক ভাড়া হিসেবে প্রধান শিক্ষকরে হাতে তুলে দিচ্ছেন। স্থানীয়রা অভিযোগ করে জানান, একটি ক্লাসরুম ভাড়া নিলেও একপ্রকার গোটা স্কুলের দখল নিয়েছেন ওই ব্যক্তি। স্কুলের বারান্দায় মজুত করেছেন খড়। অন্যদিকে স্কুলের মাঠে ফেলে রেখেছেন বালি-পাথর। চড়ছে গোরু-ছাগল।

- Advertisement -

লালমোহনবাবুর স্ত্রী জানান, উপযুক্ত অনুমতি নিয়েই ওই স্কুলঘর ব্যবহার করেছেন তাঁরা। এরজন্য ভাড়াও দিয়ে থাকেন তাঁরা। যদিও প্রধান শিক্ষক কনক মণ্ডল অভিযোগ অস্বীকার করে জানান, স্থানীয়দের অনুরোধে স্কুলের একটি ক্লাসরুম ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে মাত্র।