পর্যটকদের জন্য স্টেশনেই করোনা পরীক্ষার ব্যবস্থা করল স্বাস্থ্য দপ্তর

257

Online Desk: এবার স্টেশন চত্বরেই পর্যটকদের জন্য করোনা পরীক্ষার ব্যবস্থা হল উত্তরবঙ্গে। শুক্রবার থেকে মালবাজার ও আলিপুরদুয়ার স্টেশনে এই করোনা পরীক্ষার শিবির শুরু হয়েছে। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পর্যটন সংস্থাগুলিও। ইস্টার্ন হিমালয়ান ট্রাভেল অ্যান্ড ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সম্রাট সান্যাল জানান, এদিন যাদের পরীক্ষা করা হয়েছে, তাঁদের কারও করোনা সংক্রমণ মেলেনি। এটা যথেষ্টই স্বস্তির।

বাইরে থেকে আসা পর্যটকদের জন্য সম্প্রতি উত্তরবঙ্গে একাধিক নির্দেশিকা জারি করেছে জেলা প্রশাসন। তাতে আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট বা করোনার দুটো ভ্যাকসিন আবশ্যক করা হয়। কিন্তু পর্যটন মহলের একাংশের দাবি ছিল পর্যটকদের জন্য র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ব্যবস্থা করা গেলে ভালো হয়। সেই মতো এই উদ্যোগ নেওয়া হয়েছে। এদিন পর্যটকদের জন্য রেলস্টেশন চত্বরে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করে স্বাস্থ্য দপ্তর।

- Advertisement -

শুধু পর্যটক নন, বাইরে থেকে আসা সমস্ত যাত্রীদের এই দুই স্টেশন চত্বরে করোনা পরীক্ষা করানো হয়। যাঁদের রিপোর্ট পজিটিভ আসছে, তাঁদেরকে সেফ হোমে পাঠানো হচ্ছে। তবে যাঁদের দু’টি টিকার শংসাপত্র রয়েছে, বা ৭২ ঘণ্টার মধ্যে করা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট আছে, তাঁদের আর পরীক্ষা করা হচ্ছে না। কাঞ্চনকন্যা এক্সপ্রেস-সহ বিভিন্ন ট্রেনে করে এই স্টেশনে নেমে ডুয়ার্সের বিভিন্ন এলাকায় গিয়ে থাকেন পর্যটকরা।