সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

841

কলকাতা: প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। করোনামুক্ত হওয়ার পর তাঁর আগের থেকে সুস্থই হয়ে উঠছিলেন তিনি। তবে ফের তাঁর স্বাস্থ্যের কিছুটা অবনতি হয়েছে বলে জানা গিয়েছে। স্নায়ুজনিত সমস্যা বেড়েছে তাঁর। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ইমিউনোগ্লোবিন ও স্টেরয়েড বন্ধ করলেই সমস্যা হচ্ছে তাঁর। অন্যান্য সমস্ত অঙ্গ প্রত্যঙ্গ স্বাভাবিকভাবেই কাজ করছে৷ রক্তে অক্সিজেনের পরিমাণ স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, গত কয়েকদিনে অভিনেতার শারীরিক অবস্থার কোনও অবনতি হয়নি বরং সামান্য হলেও উন্নতি হয়েছে বলেই চিকিৎসকরা জানিয়েছেন। তবে স্নায়বিক অবস্থা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন চিকিৎসকরা। সোমবার মিন্টো পার্কের বেসরকারি হাসপাতালে চিকিৎসক তথা স্নায়ুরোগ বিশেষজ্ঞরা তাঁর শারীরিক অবস্থা নিয়ে আলোচনা করেন।

- Advertisement -

করোনা রিপোর্ট পজিটিভ আসায় অক্টোবরের গোড়ায় বর্ষীয়ান অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। মেডিকেল বোর্ডও গঠন করা হয়। দু’বার প্লাজমা থেরাপিও করা হয়। অক্সিজেনের মাত্রাগত তারতম্যের জেরে বাইপ্যাপ সাপোর্টও দেওয়া হয়। তবে গত শুক্রবার শারীরিক পরীক্ষার পর হাসপাতাল সূত্রে জানা যায়, সৌমিত্রবাবুর সব রিপোর্ট সন্তোষজনক। হৃদযন্ত্র, কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে তাঁর। বৃহস্পতিবার থেকেই সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করে। শুক্রবার তিনি আরও সুস্থতা অনুভব করেন। অভিনেতার করোনা রিপোর্টও নেগেটিভ আসে বলে খবর। এদিন ফের তাঁর স্নায়ুজনিত সমস্যার বিষয়টি ধরা পড়ে।