কোচবিহারে স্বাস্থ্য-সুরক্ষা চেয়ে আশাকর্মীদের আন্দোলন

445

কোচবিহার: সুরক্ষার দাবিতে কোচবিহারে আন্দোলনে নামল পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়ন। সংগঠনের জেলা শাখার তরফে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে বিক্ষোভ দেখানো হয়। আশাকর্মীদের পর্যাপ্ত পিপিই কিট, মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

যদিও এবিষয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রণজিৎ ঘোষের কাছে জানতে চাওয়া হলে তিনি সরাসরি জানিয়ে দেন, সংবাদমাধ্যমের কাছে এবিষয়ে তিনি কোনও মন্তব্য করবেন না।

- Advertisement -

করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকেই স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি আশাকর্মীরাও বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন সমীক্ষা, হোম কোয়ারান্টিনের পরিস্থিতি, সচেতনতা বাড়ানোর কাজের সঙ্গে সঙ্গে নানা তথ্য সংগ্রহের জন্য তাঁরা কাজ করছেন।

পশ্চিমবঙ্গ আশা কর্মী ইউনিয়নের অভিযোগ, আশাকর্মীদের দু’জোড়া হ্যান্ড গ্লাভস, দুটি মাস্ক ও একটি করে স্যানিটাইজার দেওয়া হয়েছে। অনেকদিন আগেই সেগুলি শেষ হয়ে গিয়েছে। স্বাস্থ্য সুরক্ষার জন্য পর্যাপ্ত সামগ্রী না পেয়ে কাজ করতে ঝুঁকির মুখে পড়তে হচ্ছে বলে তাঁদের অভিযোগ।

সংগঠনের কোচবিহার জেলা সম্পাদক অনিমা বর্মন বলেন, ‘সরকারিভাবে দ্রুত প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দেওয়া হোক। পিপিই কিট, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস সব পর্যাপ্ত পরিমাণে সরবরাহ করার দাবি জানানো হয়েছে।’