ভবানীপুরে উপনির্বাচন নিয়ে দায়ের হওয়া মামলার শুনানি সোমবার

103
সংগৃহীত ছবি

কলকাতা: ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের বিরুদ্ধে বুধবার কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। করোনা পরিস্থিতিতে নির্দিষ্ট কিছু জায়গায় ভোট করানোর যে সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিয়েছে, সেটাকে চ্যালেঞ্জ করে জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন সায়ন বন্দ্যোপাধ্যায় নামে এক আইনজীবী। তাঁর বক্তব্য, করোনা পরিস্থিতিতে ভবানীপুর কেন্দ্রে নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত অযৌক্তিক। রাজ্যে সাতটি বিধানসভা আসনে নির্বাচন বকেয়া রয়েছে। তার মধ্যে মুর্শিদাবাদের দুটি আসন ও ভবানীপুরে নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সায়নবাবুর দাবি, এই সিদ্ধান্ত অযৌক্তিক এবং একপেশে। পাশাপাশি রাজ্যের মুখ্যসচিব কেন শুধুমাত্র ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের আর্জি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছিলেন, সেই প্রশ্নও তুলেছেন মামলাকারী। এই ব্যাপারে বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, আগামী সোমবার বিষয়টি শুনবেন।

- Advertisement -

এছাড়া রাজ্যের বাকি সমস্ত কেন্দ্রে একসঙ্গে নির্বাচনের দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন হাইকোর্টের আইনজীবী রমাপ্রসাদ সরকার। সেই মামলাটিও সোমবার শুনবেন বলে জানিয়েছেন বিচারপতি।