প্রথম দফার নির্বাচনে কড়া নজর, নজিরবিহীনভাবে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী

70
ফাইল ছবি

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: বিধানসভা নির্বাচনের প্রথম দফায় ভোট গ্রহণ চলছে মোট ৩০টি আসনের মোট ১০ হাজার ২৮৮টি বুথে। ভোট গ্রহণ পর্বকে কেন্দ্র করে কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে প্রতিটি ভোট গ্রহণ কেন্দ্রকেই। মোতায়েন করা হয়েছে ৬৫৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

করোনা বিধি মেনেই শুরু হয়েছে ভোট গ্রহণ পর্ব। ভোট গ্রহণ চলছে পুরুলিয়ার ৯টি, পূর্ব মেদিনীপুরের ৭টি, পশ্চিম মেদিনীপুরের ৬টি, ঝাড়গ্রামের ৪ এবং বাঁকুড়ার ৪টি আসনে। ভোট গ্রহণ পর্ব চলবে সন্ধ্যা ৬টা বেজে ৩০ মিনিট পর্যন্ত।

- Advertisement -

প্রথম দফার ভোটে পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, এবং ঝাড়গ্রামে নিরাপত্তার দিকে বিশেষ নজর দিয়েছে নির্বাচন কমিশন। সব থেকে বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে পুরুলিয়ায়। ৯টি আসনের জন্য মোতায়েন করা হয়েছে ১৬০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পূর্ব মেদিনীপুরের ৭টি আসনের জন্য মোতায়েন রয়েছে ১৪৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ঝাড়গ্রামেও ৪টি আসনে জন্য মোতায়েন রয়েছে ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পশ্চিম মেদিনীপুরের ৬টি আসনের জন্য মোতায়েন রয়েছে ১২৪ কোম্পানি। বাঁকুড়ার ৪টি আসনের জন্য মোতায়েন রয়েছে ৮৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।