ঝড়-বৃষ্টিতে লণ্ডভণ্ড কালিয়াগঞ্জ

38

কালিয়াগঞ্জ, ৮ এপ্রিলঃ গত দু’দিন থেকেই আকাশের মুখভার। রোদের প্রখরতা না থাকলেও, গরমে নাজেহাল কালিয়াগঞ্জের জনমানস। বৃহস্পতিবার  সন্ধ্যা হতেই পশ্চিমের আকাশ কালো মেঘে ছেয়ে যায়। রাত নয়টা বাজতেই হঠাৎ ধূলো ঝড়ে ঢেকে যায় কালিয়াগঞ্জ। বিদ্যুতের ঝলকানির মাঝে বৃষ্টি সাথে প্রবল ঝড়ে রাস্তার গাড়ি থেমে যায়। পথচলতি মানুষের মাথা গোঁজার ঠাই খুঁজতে শোরগোল পড়ে যায়।

রাজনৈতিক ব্যানার থেকে শুরু করে রাস্তার দু’পাশে চৈত্র সেলে বসা দোকানদাররা ধূলাে ঝড়, বৃষ্টির কবলে পড়ে ত্রিপল দিয়ে কোনও মতে জামা, কাপড় বাঁচানোর চেষ্টা করে। এরইমাঝে বিদ্যুৎ চলে যাওয়ায় অন্ধকারে ঢেকে যায় গোটা শহর। কালিয়াগঞ্জের ১৬, ১, ৩ নম্বর ওয়ার্ড সহ একাধিক এলাকায় গাছের ডাল, টিন উড়ে যাওয়ার খবর পাওয়া যায়।

- Advertisement -

এদিকে, কালিয়াগঞ্জ ব্লকের বিভিন্ন অঞ্চলে অনেক ক্ষতি হয় এই ঘণ্টাখানেকের ঝড়ে। গ্রামাঞ্চলে ঘরে টিন, টালি নষ্ট হয়েছে। পাশাপাশি, জমির ধান, আমের মুকুলেরও ক্ষতি হয়েছে বলে জানা যায়। প্রশাসনিকভাবে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের দপ্তরের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় খোঁজ খবর শুরু হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বরাও বিভিন্ন এলাকার মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপনের মধ্য দিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াবার চেষ্টা করছেন।