মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

অনলাইন ডেস্ক: মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

টানা তিনদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টি হতে পারে। ইতিমধ্যেই উত্তরবঙ্গের জেলাগুলিতে কমলা সতর্কতা দারি করেছে আবহাওয়া দপ্তর।

- Advertisement -

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, উত্তরবঙ্গে মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। এছাড়া সমুদ্র থেকেও প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। এই দুইয়ের প্রভাবেই দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার সহ উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই সমস্ত জেলায় ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ার ও কোচবিহারের বিভিন্ন এলাকাতেও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে।

বুধবার উত্তরবঙ্গের ৮ জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার মালদা ও দুই দিনাজপুর বাদে বাকি জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এর পাশাপাশি পার্বত্য এলাকায় ধসের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। নদীর জলস্তর বেড়ে যাওয়ার বেশকিছু এলাকা প্লাবিত হওয়ারও সম্ভাবনা রয়েছে।