উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গেও

445

কলকাতা: রবিবারেও ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গের কোচবিহার ও আলিপুরদুয়ারে  আজও ভারী থেকে অতিভারী বৃষ্টির সর্তকতা দিল আলিপুরআবহওয়া দপ্তর।

আবহবিদদের দাবি, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং উত্তরদিনাজপুরেও ভারী বৃষ্টি পাতের সম্ভাবনা আছে। রবিবার ছাড়াও সোমবারেও ভারী বৃষ্টির সর্তকতা জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে। বাকি জেলা গুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। তবে, উত্তরবঙ্গে রেহাই মিলতে পারে মঙ্গলবার। কিন্তু,  মঙ্গলবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বুধবার থেকে ফের ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে উত্তরবঙ্গে, দাবি আলিপুর আবহওয়াবিদদের।

- Advertisement -

এদিকে রবিবার উত্তরবঙ্গ ছাড়াও দক্ষিণবঙ্গের সব জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আবার কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদে। বিক্ষিপ্তভাবে কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা। সোমবার থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে।