প্রবল তুষারপাত জম্মু-কাশ্মীরে, সেনার গাড়িতেই সন্তান জন্ম দিলেন অন্তঃসত্ত্বা

113

শ্রীনগর: প্রবল তুষারপাতে চারিদিক বরফাবৃত, বন্ধ রাস্তা। বিধ্বস্ত পরিষেবা। তার মাঝেই সেনার গাড়িতে সন্তানের জন্ম দিলেন এক অন্তঃসত্ত্বা। ঘটনাটি জম্মু কাশ্মীরের কুপওয়ারা জেলার। পরবর্তীতে সদ্যজাত সহ ও মহিলাকে কালারুস হাসপাতালে ভর্তি করা হয়ে। তবে, বর্তমানে মা ও সন্তান উভয়েই সুস্থ রয়েছেন।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে সোমবার। তুষারপাতে ব্যহত জনজীবন। তারমধ্যেই এক অন্তঃসত্ত্বার প্রসব যন্ত্রণা শুরু হয়েছিল। তবে, এই পরিস্থিতিতে অ্যাম্বুলেন্স পৌঁছাতে না পারায় চিন্তিত হয়ে পড়েছিল সেখানে উপস্থিত আশাকর্মীরা। সেই সময় সেনাদের জানানো হলে তাঁরা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় এবং ওই মহিলাকে হাসপাতাল নিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে, তুষারের কারণে সেই উদ্যোগ ব্যর্থ হয় অন্যদিকে, অন্তঃসত্ত্বার শারীরিক অবস্থার অবনতি ঘটতে শুরু করে। তখন রাস্তার পাশে গাড়ি দাঁড় করিয়ে সেনাদের চিকিৎসক টিমের সাহায্য নিয়ে সন্তান প্রসব করানো হয়।

- Advertisement -

সেনার গাড়ির ভেতর থেকে শিশুর কান্নার আওয়াজ আসতেই খুশির আমেজ ছড়িয়ে পড়ে। অন্তঃসত্ত্বার পরিবারের তরফে কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয় সেনাদের। এরপর পরিস্থিতি স্বাভাবিক হতেই মা ও সন্তানকে কুপওয়ারার কালারুস হাসপাতালে নিয়ে যাওয়া হয়।