উচ্চমাধ্যমিকে রেকর্ড গড়ল হিলির যমজ দুই ভাই

636
সাগর ও সৌরভ সঙ্গে স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা।

হিলি: উচ্চমাধ্যমিকে হিলি রমানাথ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে রেকর্ড গড়ল যমজ দুই ভাই। সীমান্তের প্রতিবন্ধকতাকে জয় করে দৃষ্টান্ত স্থাপন করল তাঁরা। সাগর মণ্ডল ও সৌরভ মণ্ডলের প্রাপ্ত নম্বর যথাক্রমে ৪৮৯ এবং ৪৮০। হিলি ব্লক থেকে দীর্ঘদিন পরে এমন রেজাল্ট বলে ধারণা শিক্ষিত মহলের। কার্যত এমন রেজাল্টে উচ্ছ্বাসিত হিলিবাসী।

ইলেকটিশিয়ানের কাজ করে সংসার চালান সাগর সৌরভের বাবা উত্তম মণ্ডল। টানাটানির সংসারে এমন স্বপ্ন দেখা বিলাসিতা। কিন্তু করে দেখাল হিলির যমজ দুই ভাই। সীমান্ত থেকে পড়াশোনায় বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা ছিল, সেগুলিকে পিছনে ছুড়ে স্বপ্ন জয় করল তাঁরা। উচ্চমাধ্যমিকের চূড়ান্ত ফলাফলে বিজ্ঞান বিভাগ থেকে সাগর ৪৮৯ নম্বর তোলে ও সৌরভ ৪৮০ নম্বর তোলে।

- Advertisement -

কৃতী দুই ছাত্র সাগর মণ্ডল ও সৌরভ মণ্ডল বলেন, ভীষণ ভাল লাগছে। দিনে আট ঘণ্টা করে পড়াশোনা করতাম। পড়াশোনার জন্য শিক্ষকরা খুব সাহায্য করেছে। বিজ্ঞান বিভাগে পড়াশোনায় হিলিতে বিভিন্ন সমস্যা রয়েছে। ভবিষ্যতে অঙ্ক নিয়ে গবেষণা করতে চাই। করোনা পরিস্থিতিতে পড়াশোনার ব্যাপারটি নিয়ে চিন্তায় রয়েছি। হিলি কলেজে বিজ্ঞান বিভাগে অঙ্ক বিষয়টি যুক্ত করা হলে ভাল হয়।

তাদের বাবা উত্তম মণ্ডল বলেন, ইলেকটিশিয়ানের কাজ করে পড়াশোনা চালিয়েছি ছেলেদের। ছোট থেকেই দুই ভাই শান্ত প্রকৃতির ও পড়াশোনায় মেধাবী ছিল। ক্লাসে বরাবর প্রথম দ্বিতীয় স্থানে ছিল। খেলাধুলা সেরকম করত না। রেজাল্টে খুব খুশি আমরা সকলে। উচ্চশিক্ষায় সরকারি সাহায্য পেলে খুব ভাল হয়।

হিলি রমানাথ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহুল ধর বলেন, দীর্ঘদিন পরে বিদ্যালয় থেকে প্রথম এমন ভাল রেজাল্ট হয়েছে। শিক্ষকশিক্ষিকারা আনন্দিত। স্কুলে তাঁরা শান্ত ও মেধাবী ছিল। উচ্চশিক্ষায় বিদ্যালয় সব রকমভাবে সাহায্যের জন্য তাঁদের পাশে রয়েছে।