সাপ্তাহিক হাটের আসরে হানা কুকুরের, আক্রান্ত ১৫

243

ওদলাবাড়ি,১৬ ফেব্রুয়ারিঃ সাপ্তাহিক হাটে কুকুর আতঙ্কে প্রায় ফাঁকা বাজার। ওদলাবাড়ি সাপ্তাহিক হাটে  রবিবার সকাল থেকে একটি কুকুরের হিংস্র আক্রমণে নাজেহাল হলেন ক্রেতা থেকে বিক্রেতা সকলেই। শেষ পাওয়া খবর পর্যন্ত ১৫জনকে কামড়েছে কুকুরটি। তাদের মধ্যে হাট ব্যাবসায়ী সহ সাধারণ মানুষও রয়েছে।বিষয়টি নিয়ে হৈ চৈ শুরু হলেও এখনও পর্যন্ত অধরা কুকুরটি।
এদিকে কুকুরে কামড়ানো রোগীর ভিড়ে হিমশিম অবস্থা ওদলাবাড়ি গ্রামীন হাসপাতালের জরুরি বিভাগে। ওদলাবাড়ি গ্রামীন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তবরেজ খান বলেন, আক্রান্ত ১৫জনের প্রত্যেকের পায়ে কামড়েছে কুকুরটি। কারও পায়ের মাংস খুবলে নিয়েছে, কারও আবার চিড়ে দিয়েছে পায়ের পাতা। প্রত্যেকের প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।
ওদলাবাড়ি সাপ্তাহিক হাটে বহিরাগত সব্জি ব্যাবসায়ী ইমরান আলি, বাবলু হোসেনরা জানান, অন্যান্য হাটবারের মতো এদিনও নিশ্চিন্তে সকলে সব্জির পসার সাজিয়ে বিক্রিবাটা করছিলেন। হঠাৎ করেই কোথা থেকে একটি কালো রঙের কুকুর এসে পায়ে কামড়ে দেয়। হাটের অন্য ব্যাবসায়ীরা তাদের দুজনকে হাসপাতালে নিয়ে আসে। অন্যদিকে, ওদলাবাড়ি হাট থেকে বাজার করে বাড়ি ফিরছিলেন কিশোর চৌধুরী ও মিন্টু বিশ্বাস। কুকুরটি তাদেরও পায়ে কামড়ে দিয়ে মাংস খুবলে নিয়েছে। ঘটনার আকস্মিকতায় হতচকিত স্থানীয় মানুষ লাঠি হাতে কুকুরটিকে তাড়া করলেও দ্রুত সেটি পালিয়ে চোখের আড়ালে চলে গিয়েছে ।বিষয়টি নিয়ে উদ্বিগ্ন ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান মধুমিতা ঘোষ বলেন, ‘মাল বন্যপ্রান শাখায় খবর দেওয়া হয়েছে। অবিলম্বে কুকুরটিকে ধরার অনুরোধ জানানো হয়েছে’।