কাশ্মীরের এনকাউন্টারে খতম হিজবুল কমান্ডার

251

শ্রীনগর: কাশ্মীরের এনকাউন্টারে দুই জঙ্গিসহ এক হিজবুল কমান্ডারকে খতম করল সেনাবাহিনী। এরপরই জম্মু-কাশ্মীরের দোদাকে সন্ত্রাসমুক্ত জেলা হিসেবে ঘোষণা করা হল। জম্মু-কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবার সিং জানিয়েছেন, ওই এলাকায় হিজবুল জঙ্গিনেতা মাসুদকে নিকেশ করার পরই ওই জেলা এখন সন্ত্রাসমুক্ত। সোমবার সকালে ওই জঙ্গী নেতা মাসুদ সহ আরও ২ জঙ্গিকে অনন্তনাগ এনকাউন্টারে খতম করেছে সেনাবাহিনী। ওই দুই জঙ্গি লশকর-এ-তইবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। এদের নিকেশ করেছে স্থানীয় পুলিশ এবং সীমান্ত সুরক্ষার যৌথবাহিনী।

এই ঘটনার পরই জম্মু এলাকার দোদা জেলাকে সন্ত্রাসমুক্ত হিসেবে ঘোষণা করেছেন পুলিশের ওই আধিকারিক। তিনি আরও জানিয়েছেন ওই জঙ্গিনেতা জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার আগে দোদা জেলায় বেশ কিছু বেআইনি কাজ এবং ধর্ষণের সঙ্গে যুক্ত ছিলেন। তার বিরুদ্ধে একাধিক লিখিত অভিযোগ নথিভুক্ত করা হয়েছিল স্থানীয় থানায়। পরে ওই অভিযুক্ত হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠনে যোগ দেয়।

- Advertisement -

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই জম্মু-কাশ্মীরে বিভিন্ন এলাকায় জঙ্গি গতিবিধির খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই অভিযান চালাচ্ছে সেনা এবং টহলদারি বজায় রেখেছে স্থানীয় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ দল। ইতিমধ্যে বেশ কিছু জঙ্গী নেতা এবং সন্ত্রাসবাদীদের খতম করেছে ভারতীয় সেনা জওয়ান।